adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফখরুল বললেন- জিয়ার পদক সরিয়ে নগ্ন প্রতিহিংসার পরিচয় দিয়েছে সরকার

fakhrul_236226নিজস্ব প্রতিবেদক : জাতীয় জাদুঘর থেকে জিয়াউর রহমানের মরণোত্তর স্বাধীনতার পদক সরিয়ে ফেলার ঘটনাকে সরকারের 'নগ্ন প্রতিহিংসার বহিঃপ্রকাশ' বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, 'স্বাধীনতা যুদ্ধে যারা প্রয়াত রাষ্ট্রপতি জিয়ার অবদানকে অস্বীকার করে, শুধুমাত্র আদালতের রায়ের ভিত্তিতে যারা পদক সরিয়ে ফেলে কিংবা শেরেবাংলা নগর থেকে জিয়ার মাজার সরিয়ে ফেলতে চায় তারাই মূলত স্বাধীনতা বিরোধী।'

তিনি সরকারের এই 'হীন ও নিকৃষ্টতম কর্মকাণ্ডের' তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে সরকারকে জিয়ার মরণোত্তর স্বাধীনতা পদক যথাস্থানে স্থাপন করার আহ্বান জানান।

মির্জা ফখরুল এ প্রসঙ্গে আরও বলেন, 'জাদুঘর থেকে বাংলাদেশের স্বাধীনতার ঘোষক ও রণাঙ্গনের বীর সেনাপতি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরোত্তমের স্বাধীনতা পদক সরিয়ে ফেলার কার্যকলাপ রাজনৈতিক প্রতিহিংসা প্রসূত। এই সিদ্ধান্তে শুধু জিয়াউর রহমানকে হেয় করা হচ্ছে না, বরং স্বাধীনতা সংগ্রামে যারা অসামান্য অবদান রেখেছেন, তাদের সকলের জন্য এটি চরম অবমাননাকর। সরকার এহেন সিদ্ধান্ত নিয়ে প্রমাণ করলো যে, সত্যিকারের মুক্তিযুদ্ধের সঙ্গে তাদের কোনো সম্পর্ক ছিল না।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, ডা. এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, জয়নাল আবেদীন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, ছাত্রদল সভাপতি রাজীব আহসান প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া