adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসিবিহীন আর্জেন্টিনার ড্র

venezuela-argentina-eliminatorias_24473_1473216375স্পাের্টস ডেস্ক : বিশ্বকাপ বাছাই পর্বে ভেনিজুয়েলার সঙ্গে ড্র করেছে মেসিবিহীন আর্জেন্টিনা। বুধবার বাংলাদেশ সময় ভোরের ম্যাচটি ২-২ ব্যবধানে শেষ হয়।

এক পর্যায়ে মনে হচ্ছিল, এদগার্দো বাউজার শিষ্যরা পয়েন্ট খোয়াতে যাচ্ছে। ঘরের মাঠে প্রথমার্ধের ৩৫ মিনিটে মালাগার মিডফিল্ডার জুয়ান পাবলোর গোলে এগিয়ে যায় ভেনিজুয়েলা। ডি-বক্সের ঠিক বাইরে থেকে কোনাকুনি শটে ডান পোস্ট দিয়ে বল জালে জড়ান জুয়ান পাবলো।

পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করে আর্জেন্টিনা। কিন্তু শুরুতেই ৫৩ মিনিটে ব্যবধান ২-০ করে ফেলেন ফরোয়ার্ড জোসেফ মার্টিনেজ। ডি-বক্সের ভেতরে বাঁ দিক থেকে ফরোয়ার্ড সলোমোন রনদোনের পাস পেয়ে অনায়াসে লক্ষ্যভেদ করেন তিনি।

সেখান থেকেই ঘুরে দাঁড়ায় ডি মারিয়ারা। খেলার ৫৮ মিনিটে ফরোয়ার্ড লুকাস প্রাতো ব্যবধান কমান। তার প্রথম শট প্রতিপক্ষের পায়ে লাগার পর ফিরতি বল ধরে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

আর শেষ দিকে ৮৩ মিনিটে ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দির গোলে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। আনহেল দি মারিয়ার কর্নার ডি-বক্সের মধ্যে পেয়ে ভলিতে দলকে সমতায় ফেরান তিনি।

অবসরের সিদ্ধান্ত থেকে সরে এসে গত বৃহস্পতিবার প্রথম ম্যাচে মেসির গোলে উরুগুয়েকে হারায় আর্জেন্টিনা। একই সঙ্গে তারা পয়েন্ট তালিকার শীর্ষে উঠে আসে।

কিন্তু চোটের কারণে এই ম্যাচে খেলতে পারেননি বার্সেলোনার এই ফুটবল জাদুকর, যার মাশুল দিতে হল বাউজাকে। শুরুটা রাজকীয় হলেও দ্বিতীয় ম্যাচে এসেই তিনি ধাক্কা খেলেন।

ড্রয়ের ফলে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে দক্ষিণ আমেরিকা অঞ্চলের শীর্ষস্থান হারালো আর্জেন্টিনা। আট ম্যাচ শেষে ১৫ পয়েন্ট নিয়ে তারা তৃতীয়।

দিনের অপর ম্যাচে কলম্বিয়াকে ২-১ ব্যবধানে হারিয়ে সমান ম্যাচ ও পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। আর আট ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে উরুগুয়ে। আগের ম্যাচে প্যারাগুয়েকে ৪-০ গোলে হারায় উরুগুয়ে। আট ম্যাচে তাদের পয়েন্ট ১৬।

এ অঞ্চল থেকে সরাসরি চারটি দল বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। পয়েন্ট টেবিলের চতুর্থ দল কলম্বিয়া, ১৩ পয়েন্ট নিয়ে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া