adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তান যাওয়ার প্রস্তুতিকালে- 'নব্য জেএমবি'র দুই দম্পতি আটক

new_jmb_24481_1473230194ডেস্ক রিপাের্ট : নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জেএমবির সদস্য দুই দম্পতিকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার রাতে রাজধানী ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে তাদের আটক করা হয়।
 
র‌্যাবের দাবি, বিদেশে যাওয়ার প্রস্তুতিকালে তাদের আটক করা হয়েছে।
 
র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান সকালে এই তথ্য নিশ্চত করেছেন।
 
তিনি বলেন, নব্য জেএমবির সদস্য দুই দম্পতি বিদেশে পালিয়ে যাওয়ার প্রস্তুতি নিয়েছিল- এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাবের সদস্যরা।
 
আটকরা হলেন- মো. আমিনুল ইসলাম ও তার স্ত্রী নাহিদ সুলতানা এবং শরীফুল ইসলাম মাহমুদ ও মারজিয়া আক্তার সুমি।
 
এদিকে দুপুরে আগারগাঁওয় র‌্যাব-২ এর কার্যালয়ে র‌্যাব সদর দফতরেরের সহকারী পরিচালক (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) মিজানুর রহমান ভূঁইয়া সংবাদ সম্মেলনে জানান, আটকরা নব্য জেএমবির সদস‌্য। দেশ বসেই তারা তাদের সকল কার্যক্রম চালাচ্ছিল। প্রতিকূল অবস্থা দেখে তারা বিদেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।
 
তিনি বলেন, জিজ্ঞাসাবাদে আটকরা স্বীকার করেছেন যে, পাকিস্তানে যাওয়ার প্রস্তুতি হিসেবে ভিসা ও পাসপোর্ট প্রক্রিয়ার জন্য চেষ্টা করছিলেন তারা।
 
র‌্যাবের এই কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা আরও জানিয়েছেন, নব্য ধরার জেএমবি সদস্যদের মধ্যে অভ্যন্তরীণ যোগাযোগ হতো থ্রিমা এবং টেলিগ্রামের মাধ্যমে।
তিনি বলেন, রাজধানীর ফার্মগেটে আনন্দ সিনেমা হলের সামনে থেকে দম্পতি মারজিয়া আক্তার ওরফে সুমি ও মো. শরীফুল ইসলাম ওরফে সুলতান মাহমুদ তাপস ওরফে মাহমুদ এবং নারায়ণগঞ্জ থেকে আমিনুল ইসলাম ওরফে আমিনুল ও নাহিদ সুলতানা নামের আরেক দম্পতিকে আটক করা হয়।  নারায়ণগঞ্জে এই অভিযানে নেতৃত্ব দেয় র‌্যাব-১১ ও ঢাকায় র‌্যাব-২ অভিযান পরিচালনা করে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া