adv
২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ইংল্যান্ড- আফগানিস্তান সিরিজ, ২০ সদস্যের বাংলাদেশ দলে চার নতুন মুখ

cricket_ক্রীড়া প্রতিবেদক : আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবির তিন সদস্যের নির্বাচক প্যানেল। ৬ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যায় ঘোষিত এই দলে চমকের যেন শেষ নেই। ৩০ সদস্যের প্রাথমিক দলের বাইরে থেকে চার চার জন ক্রিকেটারকে অর্ন্তভূক্ত করা হয়েছে। ২০ জুলাই ৩০ সদস্যের প্রাথমিক দল নিয়ে শুরু হয়েছিল অনুশীলন ক্যাম্প।

সচরাচর প্রথমিক দলের খেলোয়াড়দেরই রাখা হয়, কিন্তু এবার তার ব্যত্যয় ঘটিয়ে এইচপি ইউনিট থেকে চার ক্রিকেটারকে দলে নিয়ে চমক দেখিয়েছে নির্বাচক প্যানেল। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া এ ক্রিকেটার হলেন, অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ, আলাউদ্দিন বাবু, মোশাররফ হোসেন রুবেল ও ফাস্ট বোলার শুভাশীষ রায়।

মেহেদী হাসান মিরাজ ও মোশাররফ হোসেন রুবেলের ডাক পাওয়া স্বাভাবিক হলেও আলাউদ্দিন বাবু ও শুভাশীষ রায়ের ডাক পাওয়া অনেকটাই চমক জাগানিয়া।

বোলিং অ্যাকশনের কারণে আর্ন্তজাতিক ক্রিকেটে সাময়িক নিষিদ্ধ থাকলেও ২০ সদস্যের দলে রাখা হয়েছে ফাস্ট বোলার তাসকিন আহমেদকে। ৮ সেপ্টেম্বর তিনি বোলিং অ্যাকশনের পরীক্ষা দিবেন অস্ট্রেলিয়াতে। তিনি সেই পরীক্ষায় টপাশ করবেন, এই আশাতেই তাসকিনকে দলে রাখা।

তবে তাসকিনের সঙ্গে বোলিং পরীক্ষা দিতে যাওয়া স্পিনার আরাফাত সানিকে রাখা হয়নি স্কোয়াডে। অন্যদিকে প্রায় এক বছর পর দলে ফিরেছেন ফাস্ট বোলার রুবেল হোসেন, যিনি গত বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে অসাধারণ বোলিং করেছিলেন।

ডাকা পওয়া ক্রিকেটারদের ১৮ সেপ্টেম্বর প্রধান কোচ চন্ডিকা হাথুরাসিংহের কাছে রিপোর্ট করতে হবে। ১১ দিনের ছুটি কাটিয়ে ঐদিনই আবার ক্যাম্পে যোগ দিবেন ডাক পাওয়া ২০ ক্রিকেটার। এই ২০ জন থেকে এরপর বেছে নেওয়া হবে ১৪ সদস্যের চূড়ান্ত দল।

আফগানিস্তানের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২৫ সেপ্টেম্বর। আর ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ৭ অক্টোবর।

২০ সদস্যের দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন,  সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মুশফিকুর রহীম,  সাব্বির রহমান, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মর্তুজা, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শুভাশীষ রায় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, মোশাররফ হোসেন রুবেল, আলউদ্দিন বাবু  ও আল আমিন হোসেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া