adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ম্যাক্সওয়েলের ঝড়ো সেঞ্চুরিতে টি২০ রানের রেকর্ড অস্ট্রেলিয়ার

স্পাের্টস ডেস্ক : ব্যাটিং দানব গ্লেন ম্যাক্সওয়েলের ঝড়ো সেঞ্চুরিতে টি২০-তে রানের রেকর্ড গড়লো অস্ট্রেলিয়া। ক্রিকেটের ছোট এই ফরম্যাটে সর্বোচ্চ ২৬৩ রানের মালিক এখন থেকে অজিরা। 
  
এর আগের রেকর্ডটি ছিল শ্রীলংকার। ২০০৭ সালে কেনিয়ার বিপক্ষে ২৬০ রান করেছিল লংকানরা। 
  
মঙ্গলবার পাল্লেকেল্লেতে টস জিতে প্রথমে অজিদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় শ্রীলংকা। ম্যাক্সওয়েলের অতি দানবীয় ব্যাটিংয়ে প্রথম টি২০ তে নির্ধারিত ২০ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ২৬৩ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। 
  
ম্যাচে আরেকটি রেকর্ড গড়েছেন ম্যাক্সওয়েল। অভিষেক ওপেনিংয়ে নেমে প্রথম কোনো ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরির রেকর্ড গড়েছেন তিনি। 
  
এদিন ব্যাটিংয়ে নেমেই ঝড় তোলেন প্রথমবারের মতো ওপেনিংয়ে নামা ম্যাক্সওয়েল। অবশ্য শুরুটা করেন ওয়ার্নার। তিনি ১৬ বল খেলে ২৮ রানে সেনানায়েকের বলে বোল্ড হন। তাদের জুটিতে আসে ৫৭ রান। 
  
সেঞ্চুরির পথে ম্যাক্সওয়েলের আরেকটি শটএরপরই ব্যাট হাতে লংকান বোলারদের ওপর তাণ্ডব চালান ম্যাক্সওয়েল। উসমান খাজাকে সঙ্গে নিয়ে ৯৭ রানের জুটি গড়েন তিনি। খাজা ব্যক্তিগত ৩৬ রানে ফিরে গেলেও ঝড় থামাননি ডান-হাতি এ ব্যাটসম্যান। ত্রাভিস হেডকে সঙ্গে নিয়ে শতরানের জুটি গড়েন তিনি। 
  
ম্যাক্সওয়েলের ব্যাটিং তাণ্ডব দেখে মনে হয়েছিল টি২০'র ব্যক্তিগত সর্বোচ্চ ফিঞ্চের করা ১৫৬ রানের রেকর্ড ভেঙে ফেলবেন তিনি। 
  
তবে শেষ দিকে এসে অনেকটাই মন্থর গতীতে ব্যাট চালান ম্যাক্সওয়েল। শেষ পর্যন্ত মাত্র ৬৫ বলে ১৪৫ রানে অপরাজিত থাকেন তিনি। তার ইনিংসটি ছিল ১৪টি চার এবং ৯টি ছক্কায় সাজানো। এছাড়া শেষ দিকে  ত্রাভিস হেড ১৮ বলে ৪৫ রান করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া