adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্নিকাট বললেন-পুলিশ সাহসিকতার সঙ্গে জঙ্গি মোকাবেলা করছে

002_235054ডেস্ক রিপাের্ট : মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট বলেছেন, সারা বিশ্বেই সন্ত্রাস-জঙ্গিবাদের সমস্যা রয়েছে। তবে বাংলাদেশের পুলিশ অন্য দেশের তুলনায় অনেক দক্ষতা আর সাহসিকতায় এ সমস্যার সমাধান করছে। কাজটি খুবই কঠিন, তার পরেও বেশ ধৈর্যের সঙ্গেই তারা এটি মোকাবেলা করছে। বিষয়গুলো আমরা গুরুত্ব সহকারে দেখছি। তারা আমাদের সব ব্যাপারে সহযোগিতা করছে। তবে আমাদের সব সময়ে সতর্ক থাকতে ও নজর রাখতে হবে, কারণ এটা মনে করা উচিত নয় যে, সমস্যার সমাধান হয়ে গেছে।

৩ সেপ্টেম্বর শনিবার সকালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নারায়ণগঞ্জের প্রতি তার আগে থেকেই বিশেষ আগ্রহ ছিল-উল্লেখ করে মার্কিন রাষ্ট্রদূত বলেন, আমি জানি বাংলাদেশের ইতিহাসে নারায়ণগঞ্জ কেমন ভূমিকা রাখছে। আমি আরও জানি দেশের অর্থনীতিতেও নারায়ণগঞ্জের ভূমিকা কেমন। সে কারণই নারায়ণগঞ্জের প্রতি আমার আগ্রহ। নারায়ণগঞ্জের মানুষ জঙ্গিবিরোধী কতটুকু ভূমিকা রাখছে, মেয়র এ বিষয়ে জনগণকে কিভাবে বুঝাচ্ছে, উন্নয়ন কিভাবে করছে সেটা দেখতেই সৌজন্য সাক্ষাতে আসা।

পরে সিটি করপোরেশন মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেন, ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রদের সঙ্গেও রাষ্ট্রদূত ইতোমধ্যে বৈঠক করেছেন। তারই অংশ হিসেবে নারায়ণগঞ্জ এসেছেন রাষ্ট্রদূত। এটা মূলত সৌজন্য সাক্ষাৎ। জঙ্গিবিরোধী ও উন্নয়ন কাজ কিভাবে করছি, কোন ধরনের প্রতিবন্ধকতা আছে কিনা তা জানতে চেয়েছেন আমেরিকার এ রাষ্ট্রদূত।

সকাল ৯টায় সিটি করপোরেশনের নগর ভবনে আসেন রাষ্ট্রদূত। পরে মেয়রের সঙ্গে প্রায় সোয়া ১ঘণ্টা আলোচনা করেন। এসময় সিটি করপোরেশনের প্যানেল মেয়র হাজী ওবায়েদউল্লাহ, সচিব মাহমুদুর রহমান হাবিব, প্রধান প্রকৌশলী আবদুল আজিজ, নগর পরিকল্পনাবিদ মঈনুল হকসহ অন্যরা উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া