adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চাইনিজ তাইপেকে উড়িয়ে মূলপর্বে বাংলাদেশ

FOOTBALLক্রীড়ার প্রতিবেদক : এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে খেলার হাতছানি ছিল বাংলাদেশের সামনে। সেই পথে বড় বাধা হয়ে দাঁড়িয়েছিল শক্তিশালী চাইনিজ তাইপে। তবে শক্তিমত্তায় যে বাংলাদেশ তাদের চেয়ে এগিয়ে সেটিই প্রমাণ করলো। শনিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে একক আধিপত্য বিস্তার করে চাইনিজ তাইপেকে ৪-২ গোলে উড়িয়ে দিয়ে চূড়ান্ত পর্বের কাছাকাছি চলে গেল বাংলাদেশের মেয়েরা।

পুরো বাছাইপর্বেই দুর্দান্ত খেলে যাচ্ছেন সানজিদা-মাহমুদারা। এর আগে শক্তিশালী ইরানকে ৩-০, সিঙ্গাপুরকে ৫-০ এবং কিরগিজস্তানকে ১০-০ গোলে গুঁড়িয়ে দেয় বাংলাদেশের মেয়েরা। এখন পর্যন্ত মাত্র দুটি গোল হজম করেছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। প্রতিপক্ষের জালে ২২ বার বল জড়িয়েছে লাল-সবুজের কিশোরীরা। আগামী সোমবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে প্রতিপক্ষ দুর্বল সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ড্র কিংবা জয় পেলেই চূড়ান্ত পর্বে জায়গা করে নেবে বাংলাদেশের মেয়েরা।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে শনিবার সন্ধ্যায় ম্যাচের শুরুতে অবশ্য পিছিয়ে পড়ে কৃষ্ণা-মার্জিয়ার দল। ম্যাচের ১৬তম মিনিটে এগিয়ে যায় সফরকারীরা। দলটির হয়ে গোলটি করেন সুয়ান ইউ সু। কিন্তু এর পরের সময়টুকু শুধু বাংলাদেশের কিশোরীদের। ২৭তম মিনিটে বাংলাদেশ অধিনায়ক কৃষ্ণা রানীকে বক্সের মাঝে ফাউল করেন তাইপে ডিফেন্ডার চেন চিয়াও য়ি। এই নিয়ে দ্বিতীয় হলুদ কার্ড পান তিনি। যে কারণে দশ জনের দলে পরিণত হয় সফরকারী দল। এ সময় জাহানারার পেনাল্টি থেকে সমতায় ফেরে লাল-সবুজের মেয়েরা। এরপর আবারো ৩৮তম মিনিটে পেনাল্টি পেয়ে যায় স্বাগতিকরা। এবারও গোলদাতা সেই জাহানারা। প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লাল-সবুজের মেয়েরা।

বিরতির পরও গোলের ক্ষুধা কমেনি বাংলাদেশের কিশোরীদের। একের পর এক আক্রমণে প্রতিপক্ষের ডিফেন্সকে পরীক্ষায় ফেলেন কৃষ্ণা-মার্জিয়া। ম্যাচের ৫৫তম মিনিটে তৃতীয় গোলটি করে বাংলাদেশের কৃষ্ণা রাণী সরকার। এই গোলের মধ্য দিয়েই লাল-সবুজদের জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায়।

এরপর ম্যাচের ৭৯তম মিনিটে চাইনিজ তাইপের কফিনে শেষ পেরেকটি ঠুকেন মার্জিয়া (৪-১)। কর্নার থেকে ভেসে আসা বল জটলার মধ্যে পড়লে সুযোগসন্ধানী মাহমুদা পোস্টের খুব কাছ থেকে আলতো টোকায় বল জালে জড়ান।

খেলার বাকি সময় আক্রমণাত্মক খেলতে গিয়ে এক গোল হজম করে বাংলাদেশ। ৮৭তম মিনিটে ব্যবধান কমিয়ে আনে চাইনিজ তাইপের মিডফিল্ডার জৌ ইয়ু ইয়ু। তবে তাতেও জয় পেতে সমস্যা হয়নি সানজিদা-মাহমুদাদের। ৪-২ ব্যবধানের বড় জয় দিয়েই মূলপর্বের পথে অনেকটাই এগিয়ে গেল লাল সবুজের দল। স্বপ্নপূরণের জন্য শেষ ম্যাচে এক পয়েন্ট হলেই চলবে গোলাম রাব্বানীর শিষ্যেদর।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া