adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাতে ব্রাজিল ভোরে আর্জেন্টিনা-উরুগুয়ে মাঠে নামবে

Footballস্পাের্টস ডেস্ক : ফুটবল ২০১৮ বিশ্বকাপ বাছাইপর্ব শুরু হতে যাচ্ছে বৃহস্পতিবার রাত থেকে। রাশিয়া বিশ্বকাপে অংশগ্রহণ করতে হলে দক্ষিণ আমেরিকা অঞ্চলের প্রতিটি দলকে বাছাইপর্ব খেলে আসতে হয়। দীর্ঘ বিরতির পর আবারও শুরু হতে যাচ্ছে বাছাইপর্বের লড়াই।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাত ৩টায় ইকুয়েডরের মাঠে আতিথ্য নেবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। আর শুক্রবার ভোর সাড়ে ৫টায় লিওনেল মেসির দেশ আর্জেন্টিনা মুখোমুখি হবে লুইস সুয়ারেজের দেশ উরুগুয়ের। আর ভোর ৬টায় শুরু হবে প্যারাগুয়ে ও চিলির ম্যাচটি।

বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষ দুটি দল হলো উরুগুয়ের ও ইকুয়েডর। এ দুই দলের পয়েন্ট (১৩) সমান হলেও গোল ব্যবধানে পিছিয়ে রয়েছে ইকুয়েডর। এরপর ১১ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে রয়েছে আর্জেন্টিনা। আর চতুর্থ ও পঞ্চমস্থানে রয়েছে চিলি ও কলম্বিয়া (১০ পয়েন্ট)। ৯ পয়েন্ট নিয়ে ষষ্ঠস্থানে রয়েছে ব্রাজিল।

টেবিলের দ্বিতীয়স্থানে থাকা ইকুয়েডরের বিপক্ষে নেইমারের নেতৃত্বে খেলতে নামবে ব্রাজিল। সদ্যই রিও অলিম্পিকে নেইমারের অধিনায়কত্বে সোনা জিতেছে ব্রাজিল। তবে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচটি বেশ কঠিনই হবে নেইমারদের জন্য। কেননা এই মাঠে যে গত ৩৩ বছরে জয় নিয়ে যেতে পারেনি ব্রাজিল।

এছাড়া তিতের ব্রাজিল দলের কোচ হয়ে এটাই প্রথম ম্যাচ। তাই তার সামনে কঠিন এক ম্যাচই অপেক্ষা করছে। যদিও তিনি জয়ের ব্যাপারে বেশ আশাবাদী। আর বেশ গুছিয়ে প্রস্তুতি নিয়েছেন তিনি। আগেই সব দলের সব খেলোয়াড়কে ভিওি পৌঁছে দিয়েছেন নিজের কাজের পরিকল্পনার। ফলে যে যার ক্লাব থেকে আসার আগেই কাজ সম্পর্কে ধারণা নিয়ে আসতে পেরেছেন।

অন্যদিকে আর্জেন্টিনার ম্যাচটি টেবিলের শীর্ষ দল উরুগুয়ের বিপক্ষে। যে দলে রয়েছে সুয়ারেজের মত খেলোয়াড়। আর্জেন্টিনা নিজেদের মাঠে খেললেও ম্যাচটি যে ভীষণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে তা বলার অপেক্ষা রাখে না।

অবসর ভেঙে মেসি দলে ফিরেছেন। আর সদ্যই চোট কাটিয়ে মাঠে ফেরার অপেক্ষায় রয়েছেন তিনি। এছাড়া কোচ এডগার্ডো বাউজারও আর্জেন্টিনার হয়ে এটাই প্রথম ম্যাচ। যদিও শেষ পাঁচ ম্যাচের পরিসংখ্যানে মেসিরাই এগিয়ে। তারা ৩টিতে জয় এবং উরুগুয়ে ২টি ম্যাচে জয় পায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া