adv
২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

চলে গেলেন সাংসদ মজিবুর রহমান ফকির – রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

10_111364ডেস্ক রিপোর্ট : ময়মনসিংহ-৩ আসনের (গৌরীপুর) সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. ক্যাপ্টেন (অব.)  মজিবুর রহমান ফকির ইন্তেকাল করেছেন।

২ মে সোমবার সকাল সাড়ে নয়টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

মরহুমের পরিবার সূত্রে জানা গেছে, রবিবার রাতে বাথরুমে পড়ে আহত হন মজিবুর রহমান। অবস্থা খারাপ হলে রাত দুইটার দিকে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মজিবুর রহমান ফকির গৌরীপুর উপজেলার আওয়ামী লীগ সভাপতি ও তিনবার নির্বাচিত সংসদ সদস্য ছিলেন।


রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী এই সংসদ সদস্যের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।  

২০০৯-২০১৪ মেয়াদে আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করা অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মজিবুর রহমান ফকির নিজেও পেশায় একজন চিকিৎসক ছিলেন।

মজিবুর রহমান ফকির ১৯৭০ সালে ময়মনসিংহ মেডিকেল থেকে এমবিবিএস ডিগ্রি পান। সামরিক বাহিনীতে থাকা অবস্থায় ১৯৭৪ থেকে ১৯৭৮ সাল পর্যন্ত ডেপুটেশনে মালয়েশিয়ায় ছিলেন তিনি।

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি, বাংলাদেশ নার্সিং হোমার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ প্রাইভেট প্র্যাকটিশনার্স অ্যাসোসিয়েশনসহ চিকিৎসকদের বিভিন্ন সংগঠনের সঙ্গেও যুক্ত ছিলেন মজিবুর রহমান ফকির।

প্রতিমন্ত্রী ও এমপি থাকাকালে এক কলেজ শিক্ষককে পিটিয়ে কাপড় খুলে নিয়ে, কয়েকজনের মাথা ‘ন্যাড়া’ করিয়ে দিয়ে, এক স্বতন্ত্র প্রার্থীকে প্রকাশ্য জনসভায় বিয়ে করার ঘোষণা সমালোচিত হন এই আওয়ামী লীগ নেতা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2016
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া