adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৫ রানে বেঙ্গালুরুকে হারিয়ে ‘প্রতিশোধ’ নিল হায়দরাবাদ

IPLক্রীড়া প্রতিবেদক : রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ১৫ রানে হারিয়ে ‘প্রতিশোধ’ নিল মুস্তাফিজুর রহমানের সানরাইজার্স হায়দরাবাদ। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রথম মুখোমুখিতে বেঙ্গালুরুর কাছে হেরেছিল হায়দরাবাদ।
 
হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিং করতে নেমে হায়দরাবাদ নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৯৪ রান সংগ্রহ করে। জবাবে ৬ উইকেটে ১৭৯ রানে থেমে যায় বেঙ্গালুরুর ইনিংস। রাত সাড়ে আটটায় ম্যাচ শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে এক ঘন্টা পর ম্যাচ শুরু হয়।
 
আগে ব্যাটিং করার সুযোগ পেয়ে হায়দরাবাদ স্কোরবোর্ডে বড় পুঁজি পায়। তবে শুরুটা ভালো ছিল না তাদের। ২৮ রানে ফিরে যান শেখর ধাওয়ান (১১)। দ্বিতীয় উইকেটে ৭৩ বলে ১২৪ রানের জুটি গড়েন হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও কেন উইলিয়ামসন। সেঞ্চুরির পথে এগিয়ে যেতে থাকা ওয়ার্নার মাত্র ৮ রানের জন্যে সেঞ্চুরি মিস করেন। ৫০ বলে ৯ চার ও ৫ ছক্কায় ৯২ রান করেন বামহাতি এ ব্যাটসম্যান। এছাড়া কেন উইলিয়ামসন করেন ৩৮ বলে ৫০ রান। শেষ দিকে ব্যাট হাতে ঝড় তুলেন হেনরিকিউয়েস। মাত্র ১৪ বলে ৩১ রান করেন অসি ক্রিকেটার। ১ চার ও ৩ ছক্কায় ইনিংসটি সাজান তিনি। বল হাতে বেঙ্গালুরুর সেরা বোলার কেন রিচার্ডসন। ৪৫ রানে নেন ২ উইকেট।
 
ওভারপ্রতি ১০ রানের লক্ষ্য নিয়ে মাঠে নামে বেঙ্গালুরু। শুরুটা ছিল দারুণ। ৫ ওভারে তুলে নেন ৪২ রান উদ্বোধনী দুই ব্যাটসম্যান। পাওয়ার প্লে’র শেষ ওভারে ডেভিড ওয়ার্নার মুস্তাফিজের হাতে বল তুলে দেন। বল হাতে শুরুতেই দলকে ব্রেক থ্রু এনে দেন মুস্তাফিজ। প্রথম বল ডট হওয়ার পর দ্বিতীয় বলে বিরাট কোহলির উইকেট নেন মুস্তাফিজ। এগিয়ে এসে মারতে গিয়ে মুস্তাফিজের স্লোয়ারে ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচ দেন কোহলি (১৪)। এবারের মৌসুমে এটিই কোহলির সর্বনিম্ন রান। তার ফিরে যাওয়ার পর আরেক ওপেনার লোকেশ রাহুল আক্রমণাত্মক ব্যাটিং করে হাফসেঞ্চুরি তুলে নেন। কিন্তু বেশিক্ষণ টিকে থাকতে পারেননি তিনি। ২৮ বলে ৫১ রান করে হেনরিকিউয়েসের শিকার হন ডানহাতি এ ওপেনার। ক্রিজে আসা শেন ওয়াটসন ২ রানে রান আউটে ফিরে যান। একপ্রান্তে ব্যাট চালিয়ে যেতে থাকেন এবি ডি ভিলিয়ার্স। ৩২ বলে ৪৭ রান আসে তার ব্যাট থেকে। তাকে আউট করেন ভারতের ‘মুস্তাফিজ’ স্রাণ। এরপর হায়দরাবাদের সঙ্গে লড়াইয়ে পারেনি বেঙ্গালুরু। শেষ দিকে শচীন বেবির ২৭ ও কেদার যাদবের ২৫ রান পরাজয়ের ব্যবধান কমিয়ে নিয়ে আসে।
 
মুস্তাফিজুর রহমান ৪ ওভারে ৩৪ রানে নেন ১ উইকেট। এছাড়া আশিস নেহরা, ভুবনেশ্বর কুমার, স্রাণ ও হেনরিকিউয়েস একটি করে উইকেট নেন। ম্যাচ সেরা নির্বাচিত হন ডেভিড ওয়ার্নার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2016
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া