adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়া বললেন – আ.লীগ ৩০ হাজার কোটি টাকা পাচার করেছে

khaleনিজস্ব প্রতিবেদক : গত সাত বছর ক্ষমতায় থাকাকালে সরকারি দল আওয়ামী লীগ বিদেশে ৩০ হাজার কোটি টাকা পাচার করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শ্রমিকদের উদ্দেশে তিনি বলেছেন, আপনারা না খেয়ে থাকবেন আর তারা লুটেপুটে খাবে আর হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করবে এটা হতে পারে না।

১ মে রবিবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এক শ্রমিক সমাবেশে খালেদা জিয়া এসব কথা বলেন। মহান মে দিবস উপলক্ষে জাতীয়তাবাদী শ্রমিক দল এই সমাবেশের আয়োজন করে। বিকাল সোয়া পাঁচটার দিকে খালেদা জিয়ার বক্তব্য শুরু হয়।

খালেদা জিয়া বলেন, এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়, এরা জবর দখলকারী। অবৈধভাবে ক্ষমতায় এসে তারা নতুন নতুন আইন করছে যাতে চিরদিন ক্ষমতায় থাকা যায়। তবে এতে সরকারের শেষ রক্ষা হবে না বলেও মন্তব্য করেন বিএনপি নেত্রী।

বিএনপি চেয়ারপারসন বলেন, আওয়ামী লীগ দেশটাকে নিজেদের পৈত্রিক সম্পত্তি মনে করে। এজন্য তারা ক্ষমতায় এলে লুটেপুটে খায়। দেশের মানুষের প্রতি তাদের কোনো আস্থা ও বিশ্বাস নেই, এজন্য তারা কালো আইন করে ক্ষমতা চিরস্থায়ী করতে চায়।

নির্বাচন কমিশনের সমালোচনা করে খালেদা জিয়া বলেন, এই কমিশন অথর্ব। এই কমিশন দিয়ে কোনোদিন নির্বাচন সুষ্ঠু হবে না। হাসিনার সরকার যেমন অবৈধ এই কমিশনও অবৈধ।  

সরকারের উন্নয়নমূলক কাজে খরচ বেড়ে যাওয়ার সমালোচনা করেন সাবেক এই প্রধানমন্ত্রী। অনির্বাচিত সরকারের দেশের প্রতি কোনো দায়বদ্ধতা নেই বলেও মন্তব্য করেন তিনি।

শ্রমিকদের প্রতি আন্দোলনের আহ্বান জানিয়ে খালেদা জিয়া বলেন, নিজ দলীয় লোক ছাড়া এই সরকারের কাছে কারো কোনো অধিকার নেই। অধিকার আদায় করে নিতে তাই সবাইকে আন্দোলন করতে হবে।

তিনি বলেন, রানা প্লাজায় নিহত-আহত শ্রমিকদের জন্য বহু টাকা উঠানো হয়। কিন্তু সেই টাকা শ্রমিকরা পায়নি। সে সব টাকা গেল কই?

মহান মে দিবসে বিশ্বের শ্রমজীবী মানুষকে অভিনন্দন জানিয়ে খালেদা জিয়া বলেন, মে দিবস রক্ত দিয়ে অধিকার আদায়ের ইতিহাস। তাই মে দিবসের শিক্ষা নিয়ে আমাদের অধিকার আদায় করতে হবে। এ জন্য বর্তমান ‘অবৈধ’ সরকারের বিরুদ্ধে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান বিএনপি চেয়ারপারসন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2016
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া