adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সিম পুনঃ নিবন্ধনের সময় বাড়ল এক মাস

TARANAনিজস্ব প্রতিবেদক : বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনের সময় আরও এক মাস বাড়ানো হয়েছে। আগামী ৩০ মে রাত ১২টা পর্যন্ত সিম পুনঃ নিবন্ধন করা যাবে।

৩০ এপ্রিল শনিবার বিকাল সোয়া ৫টার দিকে বিটিআরসি ভবনে এক সংবাদ সম্মেলনে সিম পুনঃ নিবন্ধনের সময় বাড়ানোর ঘোষণা দেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

তারানা হালিম বলেন, সিম পুনঃ নিবন্ধন কার্যক্রম আগামী ৩০ মে রাত ১২টা পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে যেসব সিম এখনো রি-রেজিস্ট্রেশন করা হয়নি তা আজ (শনিবার) রাত থেকে তিনদিন প্রতীকী বন্ধ থাকবে।

আগের ঘোষণা অনুযায়ী আজ শনিবারই ছিল সিম নিবন্ধনের শেষ দিন। তবে নির্ধারিত সময়েও কয়েক কোটি সিম অনিবন্ধিত রয়ে গেছে। মোবাইল ফোন অপারেটরদের দাবির পরিপ্রেক্ষিতে এবং সাধারণ মানুষের সুবিধার কথা চিন্তা করে সিম নিবন্ধনের সময় বাড়ানো হয়েছে বলে জানান প্রতিমন্ত্রী।

এর আগে শনিবার সকালে রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তারানা হালিম বলেন, সিম নিবন্ধনে সময় বাড়ানোর বিষয়ে জনগণের মতামতকে গুরুত্ব দেয়া হবে। জনগণ কী চায় সেটা দেখতে হবে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পরিসংখ্যান অনুযায়ী, ২৪ এপ্রিল পর্যন্ত মোট সাত কোটি ৩৩ লাখ সিম সফলভাবে নিবন্ধিত হয়েছে। আর এ সময়ে আঙুলের ছাপ ও তথ্য না মেলায় এক কোটির বেশি সিমের নিবন্ধন সফল হয়নি। বর্তমানে দেশে চালু থাকা মোট সিমের সংখ্যা ১৩ কোটি আট লাখ। সে হিসাবে মোট সিমের ৫৬ শতাংশ সফলভাবে নিবন্ধিত হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া