adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রানা দাশগুপ্তের অভিযোগ- আওয়ামী লীগ নেতা ৩০ সংখ্যালঘু পরিবার দেশছাড়া করলো

RANA DASডেস্ক রিপোর্ট : যশোরের চৌগাছা উপজেলার পাশাপোল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শাহীনুর রহমান শাহীন ও তাঁর বাহিনীর অত্যাচারে এলাকার অন্তত ৩০টি পরিবার দেশ ছাড়তে বাধ্য হয়েছে।

২৯ এপ্রিল শুক্রবার বিকেলে যশোর প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত এই অভিযোগ করেছেন।

পাশাপোল ইউনিয়নের কয়েকটি গ্রাম পরিদর্শনের পর বিকেলে যশোর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে রানা দাশগুপ্ত এ অভিযোগে করেন।

ইউপি চেয়ারম্যান শাহীনুর রহমান আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। আওয়ামী লীগের সমর্থন নিয়ে গতবার তিনি ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন।

সংবাদ সম্মেলনে রানা দাশগুপ্ত অভিযোগ করে বলেন, শাহীন চেয়ারম্যান সুবিধাবাদী প্রকৃতির লোক। যখন যে দল ক্ষমতায় আসে, তখন সেই দলের হয়ে আখের গোছান। তাঁর বড় পরিচয় সন্ত্রাসী। তিনি যেন আগামী নির্বাচনে কোনো দলের মনোনয়ন না পান সেই দাবি জানাই। শাহীন চেয়ারম্যান মনোনয়ন পেলে সংখ্যালঘুরা ভোট বর্জন করবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রানা দাশগুপ্ত বলেন, শাহীনুর রহমান শাহীন চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন শুরু করে। তাঁর নির্যাতনে ইউনিয়নের কয়েকটি গ্রামের অন্তত ৩০টি পরিবারের দেড় শতাধিক সদস্য ভারতে চলে যেতে বাধ্য হয়েছে। শাহীন চেয়ারম্যান ও তাঁর বাহিনীর নির্যাতনে বারিখালী গ্রামের মোহন, হাজারী, চণ্ডী, বিজয়, বাদল, নিখিল, গোপাল, প্রসেন, দীপক, নিতাই, পবিত্র, অজিতের তিন ছেলে, মহাদেব, শান্তিরামের ছেলে, বলয়, তুষার, তপন, কুশপদ, দীপক, বিমল নিজেদের পরিবার নিয়ে দেশত্যাগে বাধ্য হয়েছেন। এ ছাড়া বারীখালী গ্রামের ধীরেন, রানীয়ালি গ্রামের পঞ্চানন বিশ্বাস, মালিগাতি গ্রামের জয়দেব, বড় গোবিন্দপুর গ্রামের কার্তিক ভিটেছাড়া হয়েছেন। এলাকায় শাহীন চেয়ারম্যান বিভীষিকাময় পরিস্থিতির সৃষ্টি করেছেন।

রানা দাশগুপ্ত অভিযোগ করেন, শাহীন চেয়ারম্যানের নেতৃত্বে ড. মহিতোষের কিশোরী মেয়েকে দুদিন আটকে রেখে তিন বিঘা জমি লিখে নেওয়া হয়। পরে ওই পরিবারও দেশত্যাগে বাধ্য হয়।

রানা দাশগুপ্ত বলেন, পরে শাহীন চেয়ারম্যানের অত্যাচারের বিষয়টি জানতে পেরে পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে। একজন আটকও হয়েছে। শাহীন চেয়ারম্যানকে আটকের জন্য পুলিশ সুপার ২৫ হাজার টাকা পুরস্কারও ঘোষণা করেছেন। পুলিশের এসব পদক্ষেপকে তিনি অভিনন্দন জানান।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জি, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অসীম কুণ্ডু, সাধারণ সম্পাদক দীপংকর দাস রতন ও যুগ্ম সাধারণ সম্পাদক যোগেশ দত্ত প্রমুখ।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া