adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাজিল দলে নেই নেইমার-লুইজ-সিলভা-মার্সেলো

brazil-স্পোর্টস ডেস্ক : কোপা আমেরিকার শতবর্ষ উপলক্ষে বিশেষ আসরে ব্রাজিল নিজেদের ৪০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে। যেখানে ঠাঁই হয়নি দলের সিনিয়র ফুটবলারদের থেকে শুরু করে তারকাদের। যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত এবারের আসরে সেলেকাওদের দল থেকে আগেই বাদ পড়েছেন নিয়মিত অধিনায়ক নেইমার।
এ তালিকায় এবার যোগ দিলেন ডেভিড লুইজ, থিয়েগো সিলভা ও মার্সেলো। আগামী ৫ মে আসরকে কেন্দ্র করে ২৩ সদস্যের মূল দল ঘোষণা করা হবে। তবে তার আগে কোচ কার্লোস দুঙ্গার অধীনে তারকাবিহীন এমন দল দেখে বিস্মিত ব্রাজিল সমর্থকরা।

পিএসজি তারকা লুইজ ২০১৪ ঘরের মাঠে বিশ্বকাপে ব্রাজিলের সহ-অধিনায়কের ভূমিকা পালন করেছিলেন। তবে ২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বে বাজে পারফরমেন্সের কারণে দল থেকে ছিটকে যেতে হলো অভিজ্ঞ এ ডিফেন্ডারকে। অন্যদিকে কোচের আস্থাভাজন না হওয়ায় জায়গা হয়নি পিএসজির থিয়েগো সিলভা ও রিয়াল মাদ্রিদের মার্সেলোর।

নেইমার জাতীয় দলের হয়ে চলতি বছর একটি টুর্নামেন্টেই খেলতে পারবেন-এমন চুক্তি হয়েছিলো তার ক্লাব বার্সেলোনা ও জাতীয় দলের মাঝে। পরে সমঝোতার ভিত্তিতে ঘরের মাঠে রিও অলিম্পিকেই নেইমারের খেলার ব্যাপারে সম্মত হয় তারা। ফলে কোপাতে মাঠের বাইরেই থাকতে হচ্ছে এ তরুণ স্ট্রাইকারকে।

ব্রাজিলের ৪০ সদস্যের তালিকা:
গোলরক্ষক: অ্যালিসন, দিয়েগো আলভেস, এডারসন, মার্সেলো গ্রোহে।

ডিফেন্ডার: দানি আলভেজ, রদরিগো কাইয়ো, ফ্যাবিয়ানো, ফাগনার, গিল, জেমারসন, ফিলিপ লুইস, মারকুইনহোস, মিরান্ডা, গ্যাব্রিয়েল পাওলিস্তা,  অ্যালেক্স সান্দ্রো, ডগলাস সান্তোস।

মিডফিল্ডার: রাফিনহা আলকান্ত্রা, ফিলিপ অ্যান্ডারসন, রেনাটো অগাস্টো, ক্যাসিমিরো, ডগলাস কস্তা, ফিলিপ কোতিনহো, ইলিয়াস, ফার্নানদিনহো , পাওলো হেনরিক গানসো, লুইজ গুস্তাভো, কাকা, লুকাস লিমা, লুকাস মোউরা, অস্কার, ওয়ালাসে, উইলিয়ান।

ফরোয়ার্ড: রবার্তো ফিরমিনহো, গ্যাব্রিয়েল, হাল্ক, গ্যাব্রিয়েল জেসাস, জোনাস, লুনা, রিকার্ডো অলিভিয়েরা, অ্যালেক্স টেক্সিরিয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া