adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছেলেরা জন্মগত পরিচয় লুকানোয় বিব্রত আলিম দার

Aleem-Dar-স্পোর্টস ডেস্ক : বিতর্কিত পাকিস্তানি আম্পায়ার আলিম দারের দুই ছেলে স্কটল্যান্ডে মিথ্যাচারের আশ্রয় নিয়েছেন। আর নিজের দুই সন্তানের এমন বিতর্কিত কাণ্ডে বেশ ভালোভাবেই বিব্রত হয়েছেন আলিম দার।

আলিম দারের ১৬ বছর বয়সী ছেলে হাসান ও ১৮ বছর বয়সী আলী স্কটল্যান্ডের একটি ক্লাবের হয়ে খেলেছেন। যেখানে নিজেদের জন্মগত পরিচয় লুকিয়ে নিজেদের ‘স্কটিশ’ পরিচয় দিয়ে খেলা চালিয়ে যান আলিম দারের ছেলেরা। সেটি ধরা পড়ায় তাদের ক্লাবের অর্জিত পয়েন্টও কেটে নেওয়া হয়েছে।

স্কটল্যান্ডের ওয়েস্টার্ন ডিস্ট্রিক্ট ক্রিকেট (ডব্লুডিসি) ইউনিয়নের প্রথম বিভাগ লিগ থেকে এই মৌসুমে দ্বিতীয় বিভাগে নামিয়ে দেওয়া হয় হাসান ও আলীর কিলমারনক ক্রিকেট ক্লাবকে। ক্লাবটির বিরুদ্ধে অভিযোগ, আলিম দারের দুই ছেলে তাদের পাকিস্তানি জন্ম পরিচয় গোপন করে ‘স্কটিশ’ পরিচয়ে খেলেছিলেন। ফলে, তাদের খেলা ম্যাচগুলোর অর্জিত পয়েন্ট কেটে নেওয়া হয়।

নিজেদের জন্মগতভাবে ‘স্কটিশ’ পরিচয় দিয়ে ক্লাবের হয়ে তারা উমর মোস্তফা এবং সালেহ মোস্তফা নামে নিজেদের রেজিস্ট্রেশন করান।

এদিকে, পাকিস্তানের ঘরোয়া ন্যাশনাল ওয়ানডে কাপে দায়িত্ব না পাওয়া আলিম দার ছেলেদের খেলা দেখতে স্ত্রীকে নিয়ে স্কটল্যান্ডের মাঠে উপস্থিত হয়েছিলেন। সেখানে তিনি ছেলেদের কুকীর্তির কথা জানতে পারেন। এ সময় তিনি জানান, আমার দুই ছেলে এখানে নিজেদের জন্ম পরিচয় গোপন করে লিগ খেলছে, এটা আমাদের জানা ছিলনা। ছেলেরা ভিন্ন নাম ব্যবহার করে খেলছে জানতাম না। তারা এখানে প্রীতিম্যাচে অংশ নিয়েছে ভেবেই আমি স্ত্রীকে নিয়ে তাদের খেলা দেখতে এসেছি। এটা প্রথম বিভাগ লিগের খেলা, সেটিও আমি জানতাম না।

আলিম দারের ভাগিনা মুহাম্মদ আজিম দার এই টুর্নামেন্টে খেলার পর স্কটল্যান্ডের অনূর্দ্ধ-১৯ দলে গত জানুয়ারিতে অভিষিক্ত হন। ২০১৫ সালের শেষের দিকে হাসান ও আলীকে কিলমারনক ক্রিকেট ক্লাবে তিনি নিয়ে আসেন। যেখানে নাম পরিচয় গোপন রেখে তাদের রেজিস্ট্রেশন করানো হয়।

ছেলেদের এমন কাণ্ডে বিব্রত আলিম দার জানান, আমার দুই ছেলের বয়স খুবই অল্প। তারা দু’জনই পাকিস্তানি পাসপোর্টধারী এবং পাকিস্তানি হিসেবে তারা গর্বিত। নিশ্চয়ই কোথাও কোনো ভুল বোঝাবুঝি হচ্ছে।

মিথ্যাচারের আশ্রয় নেওয়ায় কিলমারনক ক্লাবকে গত মৌসুমের মোট অর্জিত পয়েন্ট থেকে ৪৯ পয়েন্ট জরিমানা করা হয়েছে। তাতে এ মৌসুমে ক্লাবটির প্রথম বিভাগে খেলা সম্ভব হচ্ছেনা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া