adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

২০০০ কোটি রুপি মাদক চালানের সঙ্গে জড়িত অভিনেত্রী মমতা কুলকার্ণী

mamata kulkarniবিনোদন ডেস্ক : নব্বইয়ের দশকে বলিউড কাঁপানো অভিনেত্রী মমতা কুলকার্নি। সম্প্রতি তার বিরুদ্ধে আন্তর্জাতিক মাদক চোরাচালান চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগ উঠেছে।

চলতি মাসের শুরুর দিকে ভারতের মুম্বাইয়ের নিকটবর্তী একটি ওষুধ ফ্যাক্টরি থেকে ২০ হাজার কেজি(২০ টন) মাদক জব্দ করে পুলিশ। যার আনুমানিক মূল্য দুই হাজার কোটি রুপি। ভারতীয় পুলিশের তদন্তে এই বিশাল পরিমাণ মাদকের সঙ্গে মমতার স্বামী আন্তর্জাতিক মাদক ব্যবসায়ী ভিকি গোস্বামীর যোগসূত্র খুঁজে পেয়েছে। পুলিশ বলছে ভারত থেকে তৈরি মাদক কেনিয়া হয়ে যুক্তরাষ্ট্রে পাচার করা হত।

ভারতীয় পুলিশের ধারণা, এই মাদকের মূল হোতা মমতার কুলকার্নির স্বামী ভিকি গোস্বামী। ভিকি মাদক ব্যবসার কাজে স্ত্রী মমতা কুলকার্নিকেও ব্যবহার করত বলে পুলিশ প্রমাণ পেয়েছে। ভিকি গোস্বামী কেনিয়ার নাগরিক। মাফিয়া ডন দাউদ ইব্রাহিম এবং ছোটা রাজনের সঙ্গে ভিকি গোস্বামীর সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে বলে ভারতীয় বিভিন্ন গণমাধ্যমে এর আগে সংবাদ ছেপেছিল।

যুক্তরাষ্ট্রের ড্রাগ ইনফোর্সমেন্ট এজেন্সির(ডিইএ) একটি দল ভারতীয় পুলিশকে সহযোগিতা করতে মুম্বাই এসেছে। ভিকি গোস্বামীকে যুক্তরাষ্ট্র পুলিশও খুঁজছে। ভারতীয় পুলিশ এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ইতিমধ্যে সাতজনকে গ্রেপ্তার করেছে। ভিকি গোস্বামী এই তদন্তের প্রধান সন্দেহভাজন।

মাদক পাচারের অভিযোগে ১৯৯৭ সালে দুবাইতে ১৫ বছরের কারাদণ্ড হয় ভিকির। তাছাড়া, মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ২০১৪ সালে কেনিয়াতেও গ্রেপ্তার করা হয় ভিকি গোস্বামীকে। পরে অবশ্য জামিনে সে মুক্তি পায়। বর্তমানে পুলিশ আন্তর্জাতিক মাদক চক্রের সঙ্গে মমতার যোগসাজশের বিষয়টি খতিয়ে দেখছে। ২০১৩ সালে ভিকি গোস্বামীকে বিয়ে করেন মমতা।

মুম্বাইয়ের এক পুলিশ কর্মকর্তা জানায়, মমতার স্বামী তাকে মাদকের খদ্দেরদের সঙ্গে দেখা করতে দুবাই, সিঙ্গাপুর, দক্ষিণ আফ্রিকা এবং যুক্তরাষ্ট্রে পাঠাত। ভারতের মহারাষ্ট্রের মাদক ব্যবসায়ীদের সঙ্গে নেটওয়ার্ক তৈরি এবং ব্যাংকিং লেনদেনের সঙ্গে মমতার সংশ্লিষ্টতা পাওয়া গেছে। 

১৯৯১ সালে একটি তেলেগু ছবিতে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র জগতে পা রাখেন মমতা কুলকার্নি। ১৯৯২ সালে ‘তিরঙ্গা’ ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ। বলিউড সুপারস্টার সালমান এবং শাহরুখ খানের সঙ্গে চলচ্চিত্রে কাজ করেছেন। পরে ২০০২ সালে চলচ্চিত্র জগৎ থেকে বিদায় নেন মমতা।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া