adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পয়েন্ট বাড়াতে আয়ারল্যান্ড যাবে বাংলাদেশ?

series_111060স্পোর্টস ডেস্ক : আগামী বছরের মে মাসে বাংলাদেশ ও নিউজিল্যান্ডকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে চায় আয়ারল্যান্ড। সিরিজটি এখনও চূড়ান্ত না হলেও আলোচনা প্রায় চূড়ান্ত পর্যায়ে।

ভারতের প্রভাশালী পত্রিকা ‘আনন্দবাজার’ এ সিরিজের ব্যাপারে লিখেছে, ২০১৭ সালের জুনে ইংল্যান্ডে অনুষ্ঠেয় চ্যাম্পিয়ন্স ট্রফির আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে ও রেটিং পয়েন্ট বাড়াতে এই সফর করবে বাংলাদেশ।

তাদের দাবি, পয়েন্ট খোয়ানোর ভয়ে নাকি ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও জিম্বাবুয়ে দল বাংলাদেশের সঙ্গে সিরিজ খেলতে আগ্রহী থাকা সত্ত্বেও বাংলাদেশ সিরিজ আয়োজনে আগ্রহী নয়।

২০১৯ সালের বিশ্বকাপে সরাসরি খেলতে হলে র‌্যাঙ্কিংয়ে সেরা আটে থাকতে হবে বাংলাদেশকে। বাংলাদেশ বর্তমানে রয়েছে সাতে। পত্রিকাটির দাবি, র‌্যাঙ্কিংয়ে অবনমনের ভয়ে নাকি বাংলাদেশ এই দলগুলোর সঙ্গে সিরিজ খেলতে চাইছে না।

কিন্তু, চলতি বছরের আগস্টে ভারত সফরে একটি টেস্টের পাশাপাশি ওয়ানডে অথবা টি-টোয়েন্টি ম্যাচ যোগ করার প্রস্তাব দিয়েছে বাংলাদেশ। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচেও ধোনিদের নাস্তানাবুদ করে ছেড়েছিলো মাশরাফিরা।

আর গত বছরই ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জিতেছিলো বাংলাদেশ। পাকিস্তান ও জিম্বাবুয়েকে করেছিলো হোয়াইটওয়াশ। তাছাড়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও টাইগাররা সিরিজ জিতেছিলো ২-১ ব্যবধানে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া