adv
৩০শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পুলিশ নাবালিকাকে পিটিয়ে বিয়ে করলো

police_111046ডেস্ক রিপোর্ট : বিয়ের প্রস্তাবে সাড়া না দেওয়ায় কিশোরীটিকে মারধর করেছিলেন একজন পুলিশ সদস্য। একদিন পর এসএসসি পরীক্ষার্থী এই কিশোরীকেই বিয়ে করলেন পুলিশ সদস্যটি।

জেলা শহরে স্থানীয় আওয়ামী লীগের এক নেতার কার্যালয়ে বুধবার রাতে কোতোয়ালি থানার ওয়্যারলেস অপারেটর মোস্তফা কামালের সঙ্গে ১৬ বছরের ওই কিশোরীর বিয়ে হয়। ওই কিশোরী এবার এসএসি পরীক্ষা দিয়েছে।

বাংলাদেশে ১৮ বছরের কম বয়সী মেয়েকে বিয়ে দেওয়া আইনত দণ্ডনীয় অপরাধ।

মেয়েটির বাবা ২৮ এপ্রিল বৃহস্পতিবার বলেন, ওই পুলিশ সদস্যের পক্ষ থেকে বারবার বিয়ের প্রস্তাব দেওয়া হচ্ছিল। মেয়ের ভবিষ্যতের কথা চিন্তা করে আপসের মাধ্যমে পাঁচ লাখ টাকা দেনমোহরে বিয়ের ব্যবস্থা হয়েছে।

বর মোস্তফা কামাল দিনাজপুর কোতোয়ালি থানার ওয়্যারলেস অপারেটর। এর আগে বিয়েতে রাজি না হওয়ায় ওই কিশোরীকে মঙ্গলবার তিনি তুলে নিয়ে পিটিয়ে জখম করেন বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

মাথায় রক্তাক্ত জখমসহ শরীরের বিভিন্ন স্থানে লাঠিপেটার আঘাত নিয়ে গত মঙ্গলবার দিনাজপুর জেনারেল হাসপাতালে ভর্তি হয় মেয়েটি।  সে খবরও সংবাদপত্রে আসে।

সে সময় মেয়ের বাবা সাংবাদিকদের বলেছিলেন, বিয়ে করতে রাজি না হওয়ায় তার মেয়েকে রাস্তা থেকে তুলে নিয়ে পিটিয়ে আহত করেন পুলিশ সদস্য মোস্তফা কামাল।

এদিকে মোস্তফা কামালের সঙ্গে মেয়েটির বিয়ের ব্যবস্থা করে পুলিশ আরেকটি অপরাধ করেছে বলে মনে করছেন বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মারুফা বেগম ফেন্সি।

তিনি বলেন, “ভিকটিম আপস করলে আমাদের করার কিছু থাকে না। অভিযুক্ত পুলিশের বিরুদ্ধে থানা আইনগত ব্যবস্থা না নিয়ে ১৬ বছরের কিশোরীর সঙ্গে বিয়ের ব্যবস্থা করে আরেকটি অপরাধ করেছে।”

এ বিষয়ে জানতে চাইলে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম খালেকুজ্জামান দাবি করেন, বিয়েতে পুলিশের কোনো ভূমিকা ছিল না। দুই পরিবারের অভিভাবকরা নিজেরা সিদ্ধান্ত নিয়ে বিয়ে দিয়েছে।

ওই পুলিশ সদস্যকে আগেই প্রত্যাহার করা হয়েছে জানিয়ে ওসি বলেন, ভিকটিমের পরিবার মামলা করলে পুলিশ আইনগত ব্যবস্থা নিতে প্রস্তুত ছিল।

বাল্যবিবাহের এ ঘটনা নিয়ে প্রশ্ন করলে দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুর রহমান বলেন, “আগে খবর পেলে বাল্যবিবাহ বন্ধের ব্যবস্থা নেওয়া যেত। এখন যেহেতু বিয়ে হয়ে গেছে, করার আর কী আছে?

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া