adv
৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

লন্ডনে চালু হচ্ছে নগ্ন রেস্টুরেণ্ট

nakedpic-1_111095_0আন্তর্জাতিক ডেস্ক : লন্ডনে চালু হতে যাচ্ছে নগ্ন রেস্টুরেন্ট। ইতিমধ্যে ৩০ হাজার মানুষ এই রেস্টুরেন্টে খাওয়ার জন্য অগ্রিম বুকিং দিয়ে রেখেছেন।তবে এই বিশাল সংখ্যার মাত্র দশ ভাগের এক ভাগ মানুষ খাওয়ার সুযোগ পাবে।  

নগ্ন এই রেস্টুরেন্টটির নাম ‘দ্য বুনিয়াদি’।চলতি বছরের জুন মাসে এটি চালু হবে।ইতিমধ্যে ২৮ হাজার ৯৮৪ জন ভোজনবিলাসী অপেক্ষমাণ তালিকায় নাম তালিকাভুক্ত করে রেখেছে। তবে পোশাক পড়েও এখানে ডিনার খাওয়া যাবে।তবে নগ্নদের জন্য আলাদা জায়গা থাকবে। যেখানে ছবি তোলা একেবারেই নিষিদ্ধ।

রেস্টুরেন্টটির ওয়েবসাইটে বলা হয়েছে, তারা মোবাইল ফোন, বৈদ্যুতিক বাতি এমনকি পোশাক ছাড়া নারী-পুরুষদের জন্য একটি পরিবেশ তৈরি করতে চান। এখানে থাকবে সব প্রাকৃতিক এবং গৃহজাত উপাদান। যাতে এই পরিবেশের সঙ্গে গ্রাহকরা নিজেদের সহজেই খাপ খাইয়ে নিতে পারে।

ওয়েবসাইটে আরও বলা হয়েছে, এখানে অতিথিদের আপ্যায়ন করা হবে মাটির তৈরি বাসন-কোসন, ভোজ্য ছুরি-চামচ, আধুনিক সাজসজ্জা ব্যতীত সাধারণ পরিবেশে। খাবারের টেবিলে থাকবে মোমবাতির আলো। এক টেবিল থেকে আরেক টেবিলের পার্টিশন থাকবে বাঁশ এবং বেতের বেড়া দিয়ে।আসবাবপত্র হবে কাঠের খোঁদাই করা।আমিষ-নিরামিষ উভয় প্রকারের খাবার পরিবেশন করা হবে এখানে। যারা নগ্ন অংশে বসবে তাদের কাপড় রাখার জন্য থাকবে আলাদা লকারের ব্যবস্থা।

ক্রিয়েটরস ললিপপের প্রতিষ্ঠাতা সেব লায়াল বলেন, আমরা বিশ্বাস করি, মানুষ এখানে এসে রাত উপভোগ করবে এবং অশুদ্ধতামুক্ত একটি অভিজ্ঞতা নিয়ে যাবে। রাসায়নিক, কৃত্রিম রঙ, বিদ্যুৎ, গ্যাস, মোবাইল ফোন এবং পোশাক থাকবে না। এখানে এসে যেন মানুষ প্রকৃত স্বাধীনতা উপভোগ করতে পারে।   

তিনি বলেন, নগ্নতা এবং অনাবৃতকে যেন মানুষ সুন্দরভাবে উপভোগ করতে পারে আমরা সে অনুযায়ী রেস্টুরেন্টটির ডিজাইন করেছি। এর জন্য আমরা প্রচুর পরিশ্রম করেছি। বাঁশের পার্টিশন এবং মোমবাতির আলো রেস্টুরেন্টের পরিবেশকে চমৎকার করেছে।

সেব আরও বলেন, প্রচুর মানুষ রয়েছে যারা সত্যিকার অর্থে প্রাকৃতিক উপাদান চায়। বিশেষ করে যারা নিরামিষাশী এবং অনেক বেশি স্বাস্থ্য সচেতন। আজকাল প্রত্যকেই খাবার টেবিলে তাদের মোবাইল ফোন সঙ্গে রাখে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া