adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষক হত্যার প্রতিবাদে আজও উত্তাল রাজশাহী বিশ্ববিদ্যালয়

ru-todays-photo-(1)_110802ডেস্ক রিপোর্ট : দুর্বৃত্তের হামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের শিক্ষক অধ্যাপক ড. এ এফ এম রেজাউল করিম হত্যার প্রতিবাদে আজও উত্তাল রাজশাহী বিশ্ববিদ্যালয়। খুনিদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকালের ন্যায় আজও শিক্ষার্থীরা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। তাদের কর্মসূচির কারণে বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ বিভাগের ক্লাস-পরীক্ষা বন্ধ হয়ে যায়।

জানা গেছে, ২৭ এপ্রিল বুধবার সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে ইংরেজি বিভাগের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেয়। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়কে অবস্থান নেয়। পরে অবস্থান কর্মসূচি শেষে তারা মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের লিচু তলায় সমাবেশ করে।

সমাবেশ থেকে বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে ছাত্রসমাবেশের ডাক দেয়। ক্লাস বর্জন করে শিক্ষক হত্যার দাবি জানাতে সমাবেশে অংশ নেয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আহ্বান জানানো হয়।

এর পরপরই বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা রবীন্দ্র ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে প্রধান ফটকে গিয়ে আবারো মহাসড়ক অবরোধ করে। এসময় বিচার দাবি করে তারা বিভিন্ন স্লোগান দিতে থাকে। এখনও তারা মহাসড়কে অবরোধ করে। এতে আবারও যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় ২০ মিনিট মহাসড়কে অবস্থানের পর তারা চলে আসেন।

একই দাবিতে গতকাল ২৬ এপ্রিল মঙ্গলবারও ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ২৩ এপ্রিল সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ হত্যাকাণ্ডের এখনও পর্যন্ত কোনো ক্লু উদ্ধার করতে না পারলেও সন্দেহভাজন হিসেবে এক মসজিদের ইমামসহ তিনজনকে আটক করে পুলিশ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া