adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কলাবাগানের হত্যা পরিকল্পিত – বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

Kamalনিজস্ব প্রতিবেদক : কলাবাগানে দুইজনকে টার্গেট করে খুন করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
 
তিনি বলেন, ‘দেশের অভ্যন্তরে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে একের পর এক এ ধরনের হত্যা পরিকল্পিত উপায়ে সংঘটিত করা হচ্ছে। তবে খুনিদের গ্রেপ্তার করে অবশ্যই আইনের আওতায় আনা হবে। নিজ দপ্তরে আজ মঙ্গলবার সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।
 
আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অন্য যেকোন সময়ের চেয়ে ভালো আছে। কিন্তু একটি মহল তা কোনোভাবেই গ্রহণ করতে পারছে না। তারা দেশের উন্নতিও ভালোভাবে নিচ্ছে না। এ কারণে তারা অস্থিতিশীল পরিস্থিতি কীভাবে করা যায়, তার পরিকল্পনা করছেন। তারই অংশ হিসেবে তারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কলাবাগানে দুইজনসহ দেশের বিভিন্নস্থানে মানুষ খুনে লিপ্ত রয়েছে।’
 
মন্ত্রী বলেন, ‘যারা যুদ্ধাপরাধীর বিচার বাধাগ্রস্ত এবং দেশের ভেতর জ্বালাও-পোড়াও করে মানুষ হত্যা করেছে, তারাই এর সঙ্গে জড়িত। এ রকম তথ্য নিয়ে গোয়েন্দারা কাজ করছে। সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ হাতে আসলেই তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। সেক্ষেত্রে কাউকে ছাড় দেওয়া হবে না।
 
‘তারা যে আশা নিয়ে এ ধরনের কাজ করে যাচ্ছে, সেই আশাও কোনোদিন পূরণ হওয়ার নয়। মানুষ হত্যা করে রাজনীতি বা রাষ্ট্র ক্ষমতায় যাওয়া যায় না।’
 
স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানান, কলাবাগানের হত্যাকাণ্ডে খুনিদের গ্রেপ্তারে পুলিশের সঙ্গে সরকারের একাধিক সংস্থা তদন্ত করছে। তদন্তের স্বার্থে এর বেশি বলতে রাজি হননি তিনি।
 
রাজধানীর কলাবাগানের বাসায় কয়েকজন যুবক ঢুকে কুপিয়ে সমকামী অধিকারকর্মী জুলহাজ মান্নান এবং তার বন্ধু নাট্যকর্মী মাহবুব রাব্বী তনয়কে খুন করে। দুর্বৃত্তরা পালিয়ে যাওয়ার সময় ফাঁকা গুলিও করে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া