adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এএফসি ক্লাব কাপে সিঙ্গাপুর রোভার্স-কে হারিয়েছে শেখ জামাল

AFC LOGOজহির ভূইয়া ঃ এএফসি কাপে টানা হারের পর এবার জয়ের দেখা পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। যেখানে আগের দিন কোচ মানিক ১ পয়েন্ট পেলেই খুশি ঘোষনা দিয়েছিলেন সেখানে বঙ্গবন্ধু স্টেডিয়ামের রাতের ম্যাচে ৩-২ গোলে জয় তুলে নেয় সিংগাপুরের ট্যাম্পাইন্স রোভার্স-এর বিপক্ষে। 

 গ্রুপ ‘ই’তে টানা চার হার আর এবার ঘরের মাঠে প্রথম জয়ের মুখ দেখলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন শেখ জামাল ৩-২ গোলে হারিয়ে দিয়েছে সিংগাপুরের ট্যাম্পাইন্স রোভার্সকে। ৯০ মিনিটের ম্যাচে দুর্দান্ত খেলেছেন হাইতিয়ান অধিনায়ক ওয়েডসন এনসেলমে।  গোলরক্ষকের ভূমিকায় দুর্দান্ত ছিলেন গোলরক্ষক হিমেল। এককথায় তুখোড় টিমওয়ার্কে প্রথম সফলতা পেয়েছে শেখ জামাল। জয়ের মুখ দেখে এএফসির দ্বিতীয় সারির প্রতিযোগিতা এএফসি কাপে বাংলাদেশের ক্লাবের প্রতিনিধিরা।

শেখ জামালের গোলরক্ষক হিমেল ১৬ মিনিটে নিশ্চিত গোল থেকে দলকে রক্ষা করেন। মিডফিল্ডার জর্ডান ওয়েবের লম্বা থ্রোইন খুঁজে পেয়েছিল ফরোয়ার্ড বিলি মেহমেটের মাথা। ব্যাক হেড করে তিনি বল পাঠিয়ে দেন ছোট বক্সের উপরে। ফাঁকায় দাঁড়ানো ফরোয়ার্ড শাহরুল হামিদ ড্রপ হেড করেন কিন্তু দুর্দান্ত রিফ্লেক্সে কর্নারের বিনিময়ে দলকে বাঁচালেন হিমেল।

শেখ জামাল পাল্টা আক্রমণ চালায় ১৯ মিনিটে। মিডল ফিল্ডার জুয়েল রানার ক্রসে ওয়েডসনের হেড ট্যাম্পাইন্স রোভার্সের ক্রস বারে লেগে ফিরে আসে বল। কিন্তু পরের মিনিটেই গোলের দেখা পেয়ে যায়। এবং আনন্দের হাসি হাসে শেখ জামাল। অধিনায়ক ওয়েডসন এনসেলমে বল নিয়ে প্রতিপক্ষ শিবিরে ঢুকে স্কয়ার পাস দেন এমেকা ডার্লিংটনকে। এমেকা শট না নিয়ে বল এগিয়ে দেন ল্যান্ডিং ডারবোকে। গ্যাম্বিয়ান ফরোয়ার্ড কোনাকুনি শটে বল জড়িয়ে দেন। প্রথমার্ধের শেষ মিনিটে সমতা আনে ট্যাম্পাইন্স রোভার্স। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া লিগ ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনাল ও লিভারপুলের জেরমাইন পেনান্টের চমৎকার কর্নারে হেড করে সমতা আনেন মুস্তফা ফাহরুদ্দিন।

ম্যাচে দ্বিতীয়ার্ধের শুরু থেকে আবারও রোভার্সের ডি-বক্সে চড়াও হয় শেখ জামাল। এতে সুফলও তুলে নেয় শেখ জামাল। ৫৫ মিনিটে মাঝমাঠ থেকে এনামুলের বাড়নো থ্রু পাস বাম প্রান্তে আয়ত্ত্বে নেন ওয়েডসন। ইনসাইড-আউটসাইড করে তিনি পাশ কাটিয়ে যান ডিফেন্ডার মোস্তুফা  ফাহরুদ্দিনকে। উপায় না দেখে তাকে ব্যাক ট্যাকল করে ফেলে দেন ফাহরুদ্দিন। পেনাল্টি করেন ওয়েডসন।

৭০ মিনিটে আবারও ম্যাচে ফিরে আসে রোভার্স। ফরোয়ার্ড বিলি মেহমেত গোলরক্ষক হিমেলের পাঞ্চ করা বলে প্লেস করেন। বল ঠাঁই নেয় জালে। কিন্তু এতে মানসিক শক্তি হারিয়ে ফেলেনি শেখ জামাল। ৮২ মিনিটে ল্যান্ডিং ডারবো করেন জয়সূচক গোলটি। ওয়েডসন বল তৈরি করে দেন ল্যান্ডিংকে। বক্সের মাঝামাঝি অবস্থান থেকে ঠান্ডা মাথায় প্লেসিং শটে গোল করেন হাইতিয়ান এই ফরোয়ার্ড। বাকি সময়টুকু ডিফেন্সিভ মেজাজে খেলে কাটিয়ে দেয় জামাল। আর রেফারির শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে আনন্দ উল্লাসে উদযাপন করে প্রথম জয়।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া