adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিরোধী ভোটারদের ঠেকাতে ‘কঠোর’ ছিল ইসি

rijvivai_110593নিজস্ব প্রতিবেদক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘নির্বাচনে অনিয়ম ঠেকাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচন কমিশনকে কঠোর হওয়ার যে নির্দেশ দিয়েছেন, বিরোধীদলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারদের কেন্দ্রে যেতে ‘কঠোর’ হওয়ার মাধ্যমে ইসি সেই নির্দেশ পালন করেছেন।’ এর মাধ্যমে গণতন্ত্রকে ধ্বংস করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

২৫ এপ্রিল সোমবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

গত বৃহস্পতিবার সকালে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনের ব্যাপারে কথা বলতে নির্বাচন কমিশনে যায় আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল। সেখান থেকে বেরিয়ে এসে দলের যুগ্ম মহাসচিব মাহবুব উল আলম হানিফ সাংবাদিকদের বলেন, নির্বাচনে অনিয়ম ঠেকাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসিকে কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন। আমরা প্রধানমন্ত্রীর এই নির্দেশের কথা ইসিকে জানিয়েছি।

এ ব্যাপারে রুহুল কবির রিজভী বলেন, আগে সরকারি দল ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভোট কারচুপিতে অংশ নিত। প্রধানমন্ত্রীর নির্দেশের পর এখন নির্বাহী ম্যাজিস্ট্রেটরাও ভোট কারচুপিতে অংশ নিচ্ছে।

তিনি বলেন, ‘সারাদেশে খুনের মহোৎসব চলছে। ঘরে থাকলে খুন আর বাহিরে থাকলে মানুষ গুম হচ্ছে। খালে-জঙ্গলে পাওয়া যাচ্ছে লাশ। এমনই অন্ধকার অবস্থায় আছে দেশ’।

১মে শ্রমিক দিবসে খালেদা জিয়ার জনসভা হবে কিনা এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, ‘এ ব্যাপারে আমরা প্রস্তুতি নিচ্ছি। জনসভার অনুমতি চেয়ে ইতোমধ্যে পুলিশ ও গণপূর্ত অধিদপ্তরের কাছে আবেদন করেছি। এখনো অনুমতি পাইনি। নেতাকর্মীদের মধ্যে বিভ্রান্ত ছড়াতে এর আগে বিলম্বে অনুমতি দেয়া হয়েছিল। আশা করছি এবার এমনটা হবে না’।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া