adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীকে বেকার নার্সদের স্মারকলিপি

nuনিজস্ব প্রতিবদক : আন্দোলনের ২১তম দিনে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে আন্দোলনরত বেকার নার্সরা। এর আগে ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবিতে ৪ এপ্রিল থেকে প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছেন তারা। তবে স্বাস্থ্য মন্ত্রণালয় কোনো সাড়া না দেয়ায় প্রধানমন্ত্রী বরাবর এ স্মারকলিপি দেন আন্দোলনকারীরা।

২৪ এপ্রিল রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে শান্তিপূর্ণ পদযাত্রা শুরু করে নার্সরা। বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদের ব্যানারে পদযাত্রাটি প্রেসক্লাব থেকে শুরু হয়ে দোয়েল চত্বর, কেন্দ্রীয় শহীদ মিনার হয়ে শাহবাগে গিয়ে শেষ হয়। পূর্ব ঘোষণানুযায়ী সেখানে মানববন্ধন কর্মসূচি শেষ করে চার সদস্যের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি দিতে যায়।

দুপুর দুইটায় বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদের আহ্বায়ক ইসমত আরা পারভীন ও মহাসচিব জসিম উদ্দিন বাদশার নেতৃত্বে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি দেয়া হয়। এরপর দুপুর আড়াইটায় স্বাধীনতা নার্সেস পরিষদের সভাপতি হোসনে আরা বেগম ও বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস এসোসিয়েশনের সভাপতি রিনা আক্তারের নেতৃত্বে স্বাস্থ্যমন্ত্রীর বরাবর স্মারকলিপি দেয়া হয়। বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস এসোসিয়েশন ও বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটির নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২১ দিন ধরে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে বেকার নার্সরা। সিনিয়র স্টাফ নার্স পদে পরীক্ষার মাধ্যমে নিয়োগের জন্য গত ২৮ মার্চ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। এর প্রতিবাদে এবং বিজ্ঞপ্তি বাতিল করে পূর্বের ন্যায় ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবিতে ৪ এপ্রিল থেকে প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন শুরু করে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া