adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্লাব কাপ হকি উদ্বোধন

DSC_1013ক্রীড়া প্রতিবেদক ঃ বাংলাদেশ হকি ফেডারেশন এর ব্যবস্থাপনায় আজ সোমবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শুরু হয়েছে ‘মার্সেল ক্লাব কাপ হকি টুর্নামেন্ট-২০১৬’। ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় এই প্রতিযোগিতা চলবে মে মাসের ৯ তারিখ পর্যন্ত। 

বিকেলে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওয়ালটন গ্রুপের সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের অ্যাডিশনাল ডিরেক্টর (সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেম) মো. নিয়ামুল হক ও এটিএন বাংলার উপদেষ্টা (প্রশাসন) মীর মো. মোতাহার হোসেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ হকি ফেডারেশনের সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ। 

উদ্বোধনী দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় মোহামেডান স্পোর্টিং ক্লাব ও বাংলাদেশ স্পোর্টিং ক্লাব। আর দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় আবাহনী লিমিটেড ও সোনালী ব্যাংক। এবারের এই মার্সেল ক্লাব কাপ হকি টুর্নামেন্টে ৯টি দল অংশ গ্রহন করছে। ৯টি দলকে দুটি গ্রুপে বিভক্ত করে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হচ্ছে। দুটি গ্রুপের শীর্ষ চারটি দল সেমিফাইনাল খেলবে। আর সেমিফাইনালের বিজয়ী দুটি দল ৯ মে শিরোপা নির্ধারণী ফাইনালে অংশ নিবে। ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ৯ মে সরাসরি সস্প্রচার করবেন এটিএন বাংলা।

ক্লাব কাপ হকির ‘ক’ গ্রুপে রয়েছে উষা ক্রীড়া চক্র, ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, সাধারণ বীমা কেএস ও এ্যাজাক্স এসসি। ‘খ’ গ্রুপে রয়েছে- আবাহনী এসসি লিমিটেড, মোহামেডান এসসি লিমিটেড, সোনালী ব্যাংক এসআরসি, বাংলাদেশ এসসি ও ওয়ারী ক্লাব।

ক্লাব কাপ হকির চ্যাম্পিয়ন দল ৭০ হাজার টাকা প্রাইজমানি পাবে। আর রানারআপ দল পাবে ৩৫ হাজার টাকা। এ ছাড়া টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়কে মার্সেল এর পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারি-মার্চে ওয়ালটনের ব্যানারে অনুষ্ঠিত হয়েছে ‘ওয়ালটন তৃতীয় জাতীয় মহিলা হকি।’ 
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া