adv
২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দুই বাজারেই লেনদেনে মিশ্র প্রবণতা

ind_110578নিজস্ব প্রতিবেদক: সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে চলছে দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সেচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সেচেঞ্জের (সিএসই) লেনদেন।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার লেনদেনের এক ঘণ্টায় ঢাকার বাজারে সূচক কমেছে ৩ পয়েন্ট। আর চট্টগ্রামে সূচক বেড়েছে ২৩ পয়েন্ট। আগের দিন রবিবার উভয়বাজারে সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন হয়েছে।

২৫ এপ্রিল সোমবার লেনদেনের শুরুতে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স সূচক ওঠানামা করতে থাকে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট কমে ৪,৩৩৫ পয়েন্টে অবস্থান করছে।

অপরবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স ২৩ পয়েন্ট বেড়ে ৮,১২৬ পয়েন্টে অবস্থান করছে। বেলা সোয়া ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৬৩ কোটি টাকার কিছু বেশি। লেনদেন হওয়া প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৮৪টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত আছে ৪৭টি।

সিএসইতে লেনদেন হয়েছে ৩ কোটি ৫৪ লাখ টাকা। লেনদেন হওয়া ১০৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৫৫টির, কমেছে ৩৪টির এবং অপরিবর্তিত আছে ১৭টি শেয়ারের দাম।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া