adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তৃতীয় ধাপ ইউপি নির্বাচন- ‘সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে ক্ষমতাসীনদল’

nazrul1461412843নিজস্ব প্রতিবেদক :  বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান অভিযোগ করে বলেছেন, ‘ইউপি নির্বাচনের তৃতীয় ধাপে নিজ দলের প্রার্থীদের বিজয়ী করতে সব ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে ক্ষমতাসীনদল। তাদের এই অপকর্মে সহযোগিতা করেছে প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।’
 
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে বৈঠক শেষে শনিবার বিকেলে সাংবাদিকদের একথা বলেন তিনি।
 
এর আগে ২৩ এপ্রিল শনিবার বিকেল ৪টার দিকে বিএনপি নেতা নজরুল ইসলাম খানের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধিদল সিইসি কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে বৈঠক করতে ইসিতে আসেন।
 
নজরুল ইসলাম খান বলেন, ইউপি নির্বাচনের তৃতীয় ধাপে ভোটে গোলযোগ, সংঘর্ষ, ক্ষমতাসীন দলের সন্ত্রাসী কর্মকাণ্ড, ব্যালট পেপার ছিনতাই হয়েছে। বিএনপি নেতা-কর্মীদের ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে।
 
তিনি আরও বলেন, ‘সরকার ও সরকার সমর্থিতদের ভোটকেন্দ্র দখল, বিএনপির এজেন্টদের বের করা দেওয়া, প্রকাশ্যে নৌকা মার্কায় সিল মারাসহ নানা অভিযোগ করা হলেও নির্বাচন কমিশন এ ব্যাপারে কোনো পদক্ষেপ নেয়নি। প্রত্যেকবার তিনি শুধু আশ্বাসই দিয়েছেন।’
 
তিনি আরও বলেন, প্রথম ও দ্বিতীয় ধাপেও আমরা সিইসির সঙ্গে দেখা করে ইউপি নির্বাচনের অনিয়মের নানা অভিযোগ করেছিলাম। সে সময় তিনি (সিইসি) আমাদের আশ্বস্ত করেছিলেন, কিন্তু এর কোনো প্রতিফলন পাওয়া যায়নি। এবারও তিনি একইভাবে আশ্বস্ত করেছেন। ভাঙচুর-হামলা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছি। আমরা তাদের কথা অনেক শুনেছি, কাজে প্রমাণ পাইনি। তবু আজকের আশ্বাসের প্রতিফলন হয় কিনা, দেখব। এ থেকে পরবর্তী পদক্ষেপ নেব।
 
নজরুল ইসলাম খান অভিযোগ করে বলেন, নোয়াখালীর চাটখিলে ৬২টি কেন্দ্রের সবই দখল হয়ে গেছে। ইসি বন্ধ করেছে মাত্র চারটি কেন্দ্রের ভোট গ্রহণ। এতে নির্বাচনের ফলে কোনো প্রভাব পড়বে না। সরকারি দলের বিজয়ীরা আনন্দ মিছিল করতে থাকবে আর ইসি তদন্ত করতে থাকবে।
 
এর আগে শনিবার সকাল থেকে বিএনপির ওই প্রতিনিধিদল সিইসির সাক্ষাৎ চেয়ে আবেদন করলেও সাড়া দেয়নি নির্বাচন কমিশন। পরে বিকেল ৪টায় তাদের সাক্ষাতের জন্য সময় দেওয়া হয়।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া