adv
৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

মন্ত্রী বললেন – ১ মে তিন ঘণ্টা বন্ধ থাকবে অনিবন্ধিত সিম

tarana_110467নিজস্ব প্রতিবেদক : ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, আগামী ৩০ এপ্রিলের মধ্যে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনঃনিবন্ধন না করলে ১মে সব অনিবন্ধিত সিম তিন ঘণ্টার জন্য বন্ধ থাকবে। এরপরে খুব অল্প সময়ের মধ্যেই অনিবন্ধিত সিমগুলো একদম বন্ধ হয়ে যাবে।

২৪ এপ্রিল রবিবার সকালে জাতীয় প্রেসক্লাবে‌‌ ‌এয়ারটেলের সিম নিবন্ধন সচেতনতা র‌্যালিতে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

র‌্যালিপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে তারানা হালিম বলেন, জনগণের উপকার ও হয়রানি বন্ধ রোধেই এই পদ্ধতি। দেশব্যাপী ব্যাপক জনপ্রিয়তা বাড়ছে সিম পুনঃনিবন্ধনে। বর্তমানে দেশে সব মিলিয়ে আমাদের প্রায় ১৩ কোটির উপরে সিম হোল্ডার রয়েছে। ইতোমধ্যেই নিবন্ধন সাত কোটি ছাড়িয়ে গেছে। এ ধারা অব্যাহত থাকলে নির্ধারিত সমেয়ের মধ্যেই লক্ষে পৌঁছানো সম্ভব হবে বলেও আশা করেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, আমরা এমনও দেখেছি একটা এনআইডি’র বিপরীতে ২৫ হাজার সিম পুনঃনিবন্ধন হয়েছে। এই অনিয়ম দূর করার জন্যই নিজে এসে সিম নিবন্ধন করতে হবে। এতে আর কেউ একটি এনআইডি দিয়ে ২৫ হাজার সিম নিবন্ধন করতে পারবে না।

তারানা হালিম বলেন, আমরা জানি এ কার্যক্রমের কারণে কিছুসংখ্যক সিম ঝরে পড়বে। আমরা শুরু থেকে যে কথা বলে আসছি, এখনো সে অবস্থানেই অনড় আছি।

তিনি আরও বলেন, আমরা বিশ্বাস করি, এ কার্যক্রম সফলভাবে শেষ হলে অবৈধ ভিএআইপিসহ সব ধরনের সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে জড়িতরা সহজেই ঝরে পড়বে।

এসময় আরও উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ সচিব ফয়েজুর রহমান চৌধুরী, বিটিআরসি’র চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, এয়ারটেল-এর সিইও পিডি শর্মা, এয়ারটেলের চিফ সার্ভিস অফিসার রুবাবা দৌলা, সাবেক ছাত্রলীগ নেতা জয়দেব নন্দী প্রমূখ।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া