adv
২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

বাঁচাও ফুটবল জোটের ইশতেহার ঘোষণা

1জহির ভূইয়া ঃ সকল কার্যক্রম সম্পন হল। এবার বাফুফে নির্বাচনের পালা। কাজী সালাউদ্দিনের সম্মিলিত পরিষদের বিরোধী পক্ষ বাঁচাও ফুটবল বাঁচাও ফুটবল জোটের ব্যানারে আজ ১৪ পয়েন্টের ইশতেহার ঘোষনা করে। ১৫ সদদ্যের প্যানেল নমিনেশন পেপার জমা দিয়েছিল আগেই। আজ হোটেল ওয়েষ্টিনে আনুষ্ঠানিক ইশতেহার ঘোষনা অনুষ্ঠানে ২১ সদস্যের কমিটির নির্বাচনে ১৯ সদস্যের প্যানেল উপস্থাপন করা হল। সিনিয়র সহ-সভাপতি পদে আগেই নাম প্রত্যাহারের ফলে সালাম মুর্শেদী বিনা ভোটে জয়লাভ করেন। বাকী ২০ টি পদের মধ্যে ১৯ সদস্য দেখাতে পেরেছে বাঁচাও ফুটবল পরিষদ। 

দুপুরে আনুষ্ঠানিক ইশতেহার ঘোষনা অনুষ্ঠানে নরসিংদী-২ আসনের সাংসদ কামরুল আশরাফ পোটনের নেতৃত্বে ১৪টি পয়েন্ট দিয়ে সাঁজানো ইশতেহার ঘোষনা করা হয়। ইশতেহারে জাতীয় দল নয় বরং জেলা ও বিভাগীয় ফুটবলের উন্নয়নের দিকে বেশি দৃস্টি দিয়েছেন পোটন।

তবে কাজী সালাউদ্দিনের বিরোধী পক্ষ যে কোমড় বেঁধে নেমেছে তার প্রমান মেলে ইশতেহার ঘোষনার অন্ষ্ঠুানে ক্রিকেট বোর্ডের তারকা চার পরিচালকের উপস্থিতিতে। ক্রিকেট বোর্ডের পরিচালক প্রধানমন্ত্রীর চাচাতো ভাই শেখ সোহেল, ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের সবচেয়ে কাছের জন বলে পরিচিত পরিচালক আইএস মল্লিক, শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি ও ক্রিকেটের পরিচালক মনজুর কাদের ও লোকমান হোসেন ভূইয়া ছাড়াও সাবেক সাংসদ মোজ্জাফর হোসেন পল্টু উপস্থিত ছিলেন। এবং স্বাগত বক্তব্যও রাখলেন। তাতে ছিল কাজী সালাউদ্দিন বিরোধী বক্তব্য।

শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি মনজুর কাদের। এবপর মোজ্জাফর হোসেন পল্টু বক্তব্য দিতে এসে বলেন,‘সালাউদ্দিন আমার আদরের ছোট ভাই। কিন্তু তার হাত ধরে গত ৮ বছরে ফুটবল সেই উচ্চ আসনে যে ব্যর্থ হয়েছে। যে প্রত্যাশা ছিল তা পূরন করতে পারেনি সালাউদ্দিন। তাই সবাই মিলে একসঙ্গে ফুটবলের উন্নয়নে কাজ করতে হবে। কারন ফুটবলের আতুর ঘর বলা হয় জেলা ও বিভাগ সেখানে আজ ফুটবল নেই বলেই চলে।’

শেষ দিকে সভাপতি পদে প্রার্থী হওয়া কামরুল আশরাফ পোটন তার বক্তব্যে বলেন,‘আমাকে বিশ্বের ৫টি দেশের ফেডারেশন দেখান যেখানে ফুটবলার সংগঠক হয়েছে। এমনকি ৫টি ক্লাব দেখান যেখানে ফুটবলার সফল। ম্যারাডোনা বিশ্বের সেরা ফুটবলার। কিন্তু তিনি যখন কোচ হলেন কি হল? তিনি ব্যর্থ হলেন এবং দুর্নাম নিয়ে চলে গেলেন। আমাদের ক্রিকেট বোর্ডের সভাপতি পাপন ভাই কি জীবনে ক্রিকেট খেলেছেন! দেখুন তার হাত ধরে ক্রিকেট আজ কোথায় চলে গেছে? এখন এদেশের ফুটবলের উন্নয়র চাইলে অর্থের দরকার। ব্যবসায়ী ছাড়া ফুটবলের উন্নয়ন সম্ভব নয়। একসঙ্গে সম্বনয় করে ফুটবলের উন্নয়ন করতে হবে। যা বর্তমানে ফুটবল ফেডারেশনে নেই। ফুটবল আজ কোথায় চলে গেছে যে, বাঁচাও ফুটবল পরিষদের ব্যানারে নির্বাচন করতে হচ্ছে!’
 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া