adv
৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর সামনেই কাঁদলেন প্রধান বিচারপতি

image_110513আন্তর্জাতিক ডেস্ক : কী এমন দুঃখ ভারতের প্রধান বিচারপতির মনে? যার কারণে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে বক্তৃতা করতে গিয়ে কেঁদে ফেলতে হলো দেশের সবচেয়ে সম্মানিত ব্যক্তিদের অন্যতম এই মানুষটিকে।হ্যা, পাঠক দুঃখবোধ না থাকলে কি আর একজন বিবেকবান মানুষ প্রকাশ্যে সরকারি অনুষ্ঠানে এভাবে কাঁদেন। জানা যায়,ভারতের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী এবং হাই কোর্টের প্রধান বিচারপতিদের একটি সম্মেলনের উদ্বোধন করার কথা ছিল প্রধান বিচারপতির। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও উপস্থিত ছিলেন। সেখানেই উদ্বোধনী ভাষণে বিচারব্যবস্থার উপরে অতিরিক্ত চাপের কথা বলতে বলতেই ভেঙে পড়েন টি এস ঠাকুর।

তিনি বলেন যে এই মুহূর্তে দেশের আইনব্যবস্থা বিপর্যস্ত কারণ বিচারক এবং বিচারপতিদের সংখ্যা পর্যাপ্ত নয়। সব মিলিয়ে দেশে এই মুহূর্তে মোট ২১০০০ জন বিচারক ও বিচারপতি রয়েছেন। বহু আগেই কেন্দ্রের কাছে প্রস্তাব ছিল সংখ্যাটি ৪০,০০০-এ নিয়ে যাওয়ার। কিন্তু দীর্ঘদিন ধরে প্রস্তাবটি বিচারাধীন থাকা সত্ত্বেও এই ব্যাপারে কোনও কাজ হয়নি।

প্রধান বিচারপতির বক্তব্য, বিচারপতি এবং বিচারকরা অতিরিক্ত চাপ নিতে নিতে ক্রমশই স্ট্রেসড হয়ে পড়ছেন। প্রধান বিচারপতি নিজেও যে এই স্ট্রেসের শিকার তা বোঝা গেল যখন এই নিয়ে কথা বলতে বলতে তিনি নিজেই কান্নায় ভেঙে পড়লেন। এই ঘটনার পরে অবশ্য নড়েচড়ে বসেছে প্রধানমন্ত্রীর দফতর। এই নিয়ে একটি বিশেষ বৈঠকের আহ্বান করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া