adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাহমুদুর রহমানের মুখোমুখি করতেই ফের রিমান্ডে শফিক রেহমান

S-Mডেস্ক রিপোর্ট : আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করতেই  প্রবীণ সাংবাদিক শফিক রেহমানকে আবারও রিমান্ডে নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর তথ্য  ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার ষড়যন্ত্রের অভিযোগে শফিক রেহমানকে গ্রেফতার করা হয়। গত ১৬ এপ্রিল (শনিবার) সকালে রাজধানীর ইস্কাটনের বাসা থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।
গ্রেফতারের পর শফিক রেহমান পুলিশকে জানিয়েছেন, এফবিআই’র কিছু নথি মাহমুদুর রহমানের কাছেও আছে। তাই দু’জনকে মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করতে শফিক রেহমানকে দ্বিতীয়বার রিমান্ডে নেওয়া হয়েছে।

এ বিষয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) দক্ষিণ বিভাগের উপকমিশনার (ডিসি) মাশরুকুর রহমান খালেদ বলেন,‘এতোদিনের জিজ্ঞাসাবাদে শফিক রেহমানকে যেসব প্রশ্ন করা হয়েছে তার অনেক বিষয়ে মাহমুদুর রহমান জানেন বলে তিনি তদন্ত কর্মকর্তাদের জানিয়েছেন। কিছু নথিপত্র মাহমুদুর রহমানের কাছেও আছে। তাই মাহমুদুর রহমানকেও পুলিশ হেফাজতে এনে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে আবেদন করা হয়েছে। আগামী ২৫ এপ্রিল তার শুনানি হওয়ার কথা রয়েছে। তাকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের সুযোগ পেলে প্রয়োজনে দু’জনকে মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করা হবে।
তিনি আরও বলেন,‘যুক্তরাষ্ট্রের বৈঠকের কথা শফিক রেহমান স্বীকার করেছেন। তবে যুক্তরাষ্ট্রে এ বিষয়ে দু’বার বৈঠক হয়েছিল, সেখানে কে কে ছিলেন, আলোচ্য বিষয় কি ছিল তা মাহমুদুর রহমান জানতে পারেন।
ডিসি মাশরুকুর রহমান বলেন,‘শফিক রেহমানের দেওয়া তথ্য যাচাই বাছাই করা হচ্ছে। আরও জিজ্ঞাসাবাদ করতে তাকে পুলিশ হেফাজতে আনা হয়েছে।’
শুক্রবার বেলা তিনটার দিকে ঢাকা মহানগর মুখ্য হাকিম মো. মাহমুদুল হাসান প্রবীণ সাংবাদিক শফিক রেহমানকে ফের ৫ দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছেন। গত ১৬ এপ্রিল তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের সিনিয়র সহাকারী পুলিশ কমিশনার হাসান আরাফাত রিমান্ডের আবেদন করলে প্রথম দফায় ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

রিমান্ড আবেদনে উল্লেখ করা হয়,‘গত পাঁচ দিনে শফিক রেহমান গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। মামালার তদন্তের স্বার্থে এবং জয়কে হত্যাচেষ্টায় আরও কে কে যুক্ত ছিলেন সেসব তথ্য বিস্তারিত জানার জন্য আরও সাতদিনের রিমান্ড প্রয়োজন।’
এদিকে, শফিক রেহমানের আইনজীবী মো. জয়নুল আবেদিন মেজবাহ ও মো. সানাউল্লাহ মিয়া তার রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে জামিন না মঞ্জুর করেন।
উল্লেখ্য, ২০১৫ সালের আগস্টে রাজধানীর পল্টন থানায় করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা পরিকল্পনা মামলার তদন্ত করছে ডিবি। এতে শফিক রেহমানের সম্পৃক্ততা পাওয়া গেছে বলে দাবি করেন তদন্ত কর্মকর্তা। এ কারণে তাকে গ্রেফতার করে ডিবি।
বাংলাট্রিবিউন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া