adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুস্তাফিজের জন্য হায়দরাবাদে বাংলা চর্চা

MUSTAFIZস্পাের্টস ডেস্ক : কাটার আর স্লোয়ারের মায়াজালে ব্যাটসম্যানদের পরাস্ত করেন মুস্তাফিজুর রহমান। তার বোলিংয়ের ভাষাটা এখনো রহস্যময়। কেউ নকল করছেন, কেউ রীতিমতো মুস্তাফিজের দ্বারস্থ হচ্ছেন, কেউ বা নকল করতে গিয়ে উল্টো বিপদে পড়ছেন! আইপিএলে খেলতে গিয়ে নজরকাড়া পারফর্ম করায় একের পর এক প্রশংসা জমা হচ্ছে বাংলাদেশি এই বিস্ময় বালকের ভাণ্ডারে।

এদিকে ভাষাগত কিছুটা সমস্যা থাকায় মুস্তাফিজের সঙ্গে মন খুলে কিছু বলতে পারছেন না সানরাইজার্স হায়দরাবাদের মেন্টর ভিভিএস লক্ষণ, কোচ টম মুডি ও অধিনায়ক ডেভিড ওয়ার্নার। অন্তত এদের সঙ্গে তো খোলামেলা আলোচনা করতে হয় মুস্তাফিজকে! কী আর করার? মন খুলে কথা বলার পন্থা খুঁজছে হায়দরাবাদ শিবির। এ জন্য বাংলা চর্চা করছেন হায়দরাবাদের মেন্টর, কোচ ও অধিনায়ক। কীভাবে বাংলা শিখছেন তারা?

তথ্য প্রযুক্তির যুগে অনেক কিছুই তো সম্ভব! গুগল ট্রান্সলেটরের সাহায্য নিয়ে রীতিমতো বাংলা শিখছেন হায়দরাবাদের মেন্টর, কোচ ও অধিনায়ক। ডেভিড ওয়ার্নার জানিয়েছেন এমনটাই। টুইটারে একজনের মন্তব্যের জবাবে ওয়ার্নার বলেন, ‘আমি ফিজের (মুস্তাফিজ) জন্য গুগল ট্রান্সলেশন ব্যবহার করছিলাম। চেষ্টা করছি কীভাবে বাংলা শিখতে হয়।’

কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান এখন সানরাইজার্স হায়দরাবাদের বাংলা ‍ভাষা শেখার মাস্টারও। এ শিক্ষা ছড়িয়ে পড়ুক গোটা বিশ্বে। বাংলাদেশের ষোলো কোটি বাঙ্গালির প্রত্যাশা এমনই।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া