adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাফুফে নির্বাচন- সংগঠক নয়, ভালো ফুটবলার ছিলেন সালাউদ্দিন : সোহরাব

bff-1ক্রীড়া প্রতিবেদক :বাংলাদেশ ফুটবল ফেডারেশন নির্বাচন নিয়ে কাজি সালাউদ্দিনের সম্মিলিত পরিষদ আর ফুটবল বাঁচাও পরিষদের জোড় তৎপরতা চলছে। আগামী ৩০ এপ্রিল বাফুফের নির্বাচন অনুষ্ঠিত হবে। টানা আট বছর দেশের ফুটবল শাসন করেছেন সালাউদ্দিন, এই দীর্ঘ সময়ে ফুটবলের কোনোই উন্নতি হয়নি, এমন অভিযোগ শোনা যায় ক্রীড়াঙ্গণে।
তবে ৪০ বছর ধরে ফুটবল অঙ্গণে বিচরণ করা ক্রীড়া সংগঠক আজফারুজ্জামান সোহরাব নির্বাহী সদস্য পদে নির্বাচন করছেন। আগেও তিনি দু’বার বাফুফের নির্বাচিত সদস্য ছিলেন। ওই সময়ে তিনি মহানগরী লিগ কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। সালাউদ্দিন সম্পর্কে মূল্যায়ণ করতে গিয়ে সোহরাব  বলেন, একটা ব্যাপার খুবই স্পষ্ট করে দিয়েছেন সালাউদ্দিন। সেটা হলো, ভালো খেলোয়াড় হলেই ভালো সংগঠক হওয়া যায় না। টানা ৮ বছর বাফুফের সভাপতি থেকে তিনি সেটাই প্রমাণ করেছেন। এই দীর্ঘ সময়ে তিনি নিয়মিত ঢাকার ফুটবল দ্বিতীয় বিভাগ, তৃতীয় বিভাগসহ বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন করতে পারেননি। জেলা ফুটবলের চাকাও বন্ধ ছিলো। এমনকি তৃণমূল পর্যায় থেকেও ফুটবলার উঠে আসেনি।
আজফারুজ্জামান সোহরাব আরো বলেন, সালাউদ্দিন কিংবদন্তী ফুটবলার। আমি তার ভক্ত সমর্থক। কিন্তু সংগঠক হিসাবে ফুটবলের প্রতি তার অনুরাগ নেই। ফিফা আর এএফসি থেকে প্রাপ্ত টাকা পরিকল্পিতভাবে খরচ করতে পারেননি। যে কারণে অর্থভাবে ফুটবল মুখ থুবরে পড়ে। সোহরাব বলেন, বঙ্গবন্ধু আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট করে সালাউদ্দিন আরো বেশি সমালোচিত হয়েছেন। কোনো দেশের জাতীয় দল ঢাকায় আনতে পারননি। তৃতীয় শ্রেণীর দল এনে টুর্নামেন্টে করে তিনি হুংকার ছেড়েছেন। এভাবে ফুটবল চলতে পারে না। তাই জরুরি ভিত্তিতে কমিটির পরিবর্তন হওয়া প্রয়োজন। তিনি বলেন, এই মুহূর্তে দক্ষ সংগঠকের সমন্বয়ে ভালো কমিটির ফেডারেশনে আসা প্রয়োজন। যারা মৃত ফুটবলকে পূণর্জীবিত করবে। এবারের নির্বাচনে জয়লাভে শতভাগ আশাবাদী আজফারুজ্জামান সোহরাব।  

 

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া