adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী বলেছেন নির্বাচন সুষ্ঠু হতে হবে: শাহনেওয়াজ

shah_nawaz_md20160327122204-400x208নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বার্তা নিয়ে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে এসেছিলেন। প্রধানমন্ত্রী বলেছেন নির্বাচন সুষ্ঠু হতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর এ বার্তাকে আমরা স্বাগত জানাই।

২১ এপ্রিল বৃহস্পতিবার আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের নেতৃত্বে একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে সাক্ষাৎ করতে যান। ক্ষমতাসীন দলের প্রতিনিধি দলটি চলে যাওয়ার পর নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ সাংবাদিকদের এসব কথা বলেন।

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের পরবর্তী ধাপগুলোতে কোনো ধরনের অনিয়ম, বিশৃঙ্খলা ও সহিংসতা যাতে না ঘটে, সে ব্যবস্থা নিতে নির্বাচনকে কমিশনকে অনুরোধ জানিয়েছে আওয়ামী লীগ। এ বিষয়ে ইসিকে কঠোর ও সতর্ক থাকতে বলেছে আওয়ামী লীগ।

মো. শাহনেওয়াজ বলেন, গত দুই ধাপের চেয়ে সামনের ধাপের নির্বাচন অনেক বেশি সুষ্ঠু হবে। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমরা আওয়ামী লীগকে বলেছি, দলটি যেন স্থানীয় নেতাদের সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনকে সাহায্য করার নির্দেশ দেন। স্থানীয় নেতারা যেন সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে কমিশনকে সাহায্য করে।

নির্বাচন কমিশন বলেন, আগের দুই ধাপ থেকে কমিশন যথেষ্ট শিক্ষা নিয়েছে। সামনের ধাপগুলোতে ভুল কম হবে। আশা করি সন্ত্রাস সহিংসতা হবে না, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে।

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে ২৩ এপ্রিল।

দেশে প্রথমবারের মত দলীয় প্রতীকে ইউপি নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে সহিংসতায় এখন পর্যন্ত ৫৬ জন নিহত ও পাঁচ হাজারের মত লোক আহত হয়েছে বলে গত মঙ্গলবার এক অনুষ্ঠানে জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক-সুজন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া