adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তৃতীয় দফা ভোটের শুরুতেই রক্তাক্ত মুর্শিদাবাদ

west-bengal-voting_110113_0আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গে তৃতীয় দফার ভোটগ্রহণের শুরুতেই খুন হল সিপিএম এজেন্ট। ঘটনাকে ঘিরে উত্তপ্ত মুর্শিদাবাদের ডোমকল। জেলা তৃণণূল সভাপতি মান্নান হোসেনের ছেলে সৌমিক হোসেনের কেন্দ্র ডোমকলে যে কোনও উপায়ে জয় হাসিল করতে মরিয়া তৃণমূল। ফলে ভোট শুরু হতেই ডোমকলের বিভিন্ন এলাকায় এ দিন সংঘর্ষ শুরু হয়। শিরোপাড়া এলাকায় সকাল থেকেই তৃণমূল বোমাবাজি করে বুথ দখলের চেষ্টা করছিল বলে অভিযোগ। সিপিএম প্রার্থী আনিসুর রহমানের এজেন্টকে লক্ষ্য করে বোমা মারা হয় সেখানে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়েছে।

ভোট শুরুর আগে থেকেই কলকাতা এবং জেলার বিভিন্ন এলাকায় মরিয়া হয়ে বুথ দখলের চেষ্টা শুরু করে তৃণমূল। বেলেঘাটা এবং বেলগাছিয়া সবচেয়ে উত্তপ্ত। বেলেঘাটায় বিভিন্ন বুথ থেকে সিপিএমের এজেন্টদের বের করে দেয়া শুরু হয়েছে, চলছে মারধরও। বেলগাছিয়াতেও অন্তত ৫টি বুথে বিরোধী এজেন্টদের ঢুকতে বাধা দেয় তৃণমূল। স্থানীয় তৃণমূল কাউন্সিলর গৌতম হালদার নিজে দাঁড়িয়ে থেকে বাম এজেন্টদের বুথে ঢুকতে বাধা দেন বলে অভিযোগ। তবে পুলিশি তৎপরতায় বেলগাছিয়ার সব বুথেই শেষ পর্যন্ত ঢুকতে পেরেছেন বাম এজেন্টরা।

কংগ্রেসের গড় মুর্শিদাবাদেও গোলমালের চেষ্টা করার অভিযোগ উঠেছে তৃণণূলের বিরুদ্ধে। সেখানে হরিহরপাড়া বিধানসভা কেন্দ্রে কংগ্রেস কর্মীদের উপর হামলার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। বর্ধমানের কেতুগ্রামে ৩টি বুথে বাম এজেন্টদের ঢুকতে বাধা দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। নদিয়ার গয়েশপুরেও দুই বাম এজেন্টকে মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।

বৃহস্পতিবার কলকাতার সাতটি কেন্দ্র সহ রাজ্যে ৬২টি বিধানসভা আসনে ভোট হচ্ছে আজ। কলকাতার যে সাতটি বিধানসভা আসনে আজ ভোট হচ্ছে, তার সবগুলোই উত্তর কলকাতার। চৌরঙ্গি, এন্টালি, বেলেঘাটা, জোড়াসাঁকো, শ্যামপুকুর, মানিকতলা ও কাশীপুর-বেলগাছিয়ায়।

কলকাতায় আজ তারকা প্রার্থীদের মধ্যে রয়েছেন তৃণমূল কংগ্রেসের সাধন পাণ্ডে, নয়না বন্দ্যোপাধ্যায়, স্বর্ণকমল সাহা, পরেশ পাল, স্মিতা বক্সি ও মালা সাহা। এন্টালিতে সিপিএম প্রার্থী হয়েছেন প্রাক্তন মন্ত্রী দেবেশ দাস। চৌরঙ্গিতে কংগ্রেসের হয়ে লড়ছেন সোমেন মিত্র ও জোড়াসাঁকোতে বিজেপি-র রাজ্য সভাপতি রাহুল সিংহ।

কলকাতার সাতটি কেন্দ্র ছাড়াও মুর্শিদাবাদের ২২টি, নদিয়ার ১৭টি ও বর্ধমানের ১৬টি বিধানসভা আসনেও আজ ভোট হচ্ছে।

মুর্শিদাবাদ, নদিয়া ও বর্ধমান জেলায় যে তারকা প্রার্থীদের আজ ভাগ্য নির্ধারিত হবে, এদের মধ্যে রয়েছেন কংগ্রেসের মহম্মদ সোহরাব, আবু হেনা, মনোজ চক্রবর্তী, অপূর্ব সরকার, শঙ্কর সিং। তৃণমূলের রুকবানুর রহমান, উজ্জ্বল বিশ্বাস, রবিরঞ্জন চট্টোপাধ্যায়, রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়, স্বপন দেবনাথ ও সিদ্দিকুল্লা চৌধুরী।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া