adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিমান্ডে শফিক রেহমানের স্বীকারোক্তি অস্বাভাবিক-নজরুল ইসলাম খান

nazrul-islamনিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার পরিকল্পনার কথা সাংবাদিক শফিক রেহমান স্বীকার করেছেন মর্মে যে খবর বেরিয়েছে, সে খবর ‘অস্বাভাবিক’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বুধবার (২০ এপ্রিল) বেলা সোয়া ১১টায় শেরেবাংলা নগরস্থ বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

এ সময় তার সঙ্গে ছিলেন সদ্য কারামুক্ত জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক ইয়াছীন আলী।

নজরুল ইসলাম খান বলেন, ‘সাংবাদিক শফিক রেহমান প্রধানমন্ত্রীপুত্রের দুর্নীতি ও অনাচার সম্পর্কে তথ্য সংগ্রহ করতেই পারেন। কখনো সাংবাদিকরা জনস্বার্থে এসব তথ্য কাজে লাগান।

‘যুক্তরাষ্ট্রের যিনি এসব বিষয়ে জানতে চেয়েছেন সে প্রক্রিয়া হয়তো সঠিক ছিল না। এ ঘটনায় মামলাও হয়েছে। তিনি হয়তো দুর্নীতি-অনাচার সম্পর্কে জানার চেষ্টা করেছেন। তবে অপহরণ বা হত্যার পরিকল্পনা করেছেন বলে আমাদের জানা নেই।’

পুলিশি রিমান্ড প্রসঙ্গে তিনি বলেন, ‘বাংলাদেশের ইতিহাসে রিমান্ডে নিয়ে যেসব স্বীকারোক্তি আদায় করা হয় পরবর্তীতে তা অস্বীকার করা হয়।’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে যে আন্দোলন চলছে, সে আন্দোলন আরো জোরদার হবে বলেও মত প্রকাশ করেন তিনি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল, আবদুল কাদের ভুইয়া জুয়েল, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মীর শরাপফত আলী শফু, সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবু, যুগ্ম সাধারন সম্পাদক ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল, সহ দপ্তর সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চু, ঢাকা মহানগর উত্তর যু্বদলের সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীর প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া