adv
২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

গরমে রাজশাহীতে একজনের মৃত্যু

HOTডেস্ক রিপোর্ট : রাজশাহীতে টানা কয়েকদিন ধরে চলছে তাপদাহ। তাপদাহে প্রাণ যায় যায় অবস্থা। গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে প্রাণিকুল। ১৯ এপ্রিল মঙ্গলবার রাজশাহীর গোদাগাড়ীতে প্রচণ্ড গরমে এক ভ্যানচালকের মৃত্যু হয়েছে। তার নাম আব্দুল হামিদ রেন্টু (৫০)। 

মঙ্গলবার সন্ধ্যা ৭টায় উপজেলা (প্রেমতলী) স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিতসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। রেন্টু উপজেলার সেখেরপাড়া গ্রামের মৃত শমসের আলীর ছেলে।

রেন্টু দীর্ঘদিন ধরে ভ্যান চালিয়ে সংসার চালাতেন। মঙ্গলবারই তিনি প্রথম বিস্কুটের ব্যবসা শুরু করে উপজেলার মরাদীঘি এলাকায় ভ্যানে করে বিস্কুট বিক্রি করতে যান। বেলা ৩টার দিকে প্রচণ্ড গরমে তিনি ওই এলাকায় অসুস্থ হয়ে পড়েন। এ সময় স্থানীয়রা তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে চিকিতসাধীন অবস্থায় সন্ধ্যা ৭টার দিকে তিনি মারা যান।

হাসপাতালের চিকিতসকরা জানিয়েছেন, প্রচণ্ড গরমে রেন্টুর উচ্চ রক্তচাপ দেখা দেয়। কিন্তু হাসপাতালে নেয়ার পরও রক্তচাপ নিয়ন্ত্রণ না হওয়ায় তার মৃত্যু হয়।

রাজশাহী আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক আফরোজা সুলতানা জানিয়েছেন, মঙ্গলবার রাজশাহীতে সর্বনিম্ন ২৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ দশমিক ৮ ডিগ্রি। বাতাসে আদ্রতা ছিল মাত্র ৪৫ শতাংশ।

আফরোজা সুলতানা বলেন, ‘বৃষ্টিপাত না হলে তাপমাত্রা কমার কোনো সম্ভবনা নেই। আপাতত দু’একদিনের ভেতর বৃষ্টিপাতেরও সম্ভবনা নেই। ফলে আগামী আরো কয়েকদিন চলমান তাপদাহ অব্যাহত থাকবে।’

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া