adv
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

এফবিআইয়ের তথ্য পেয়ে মুখ খুলবে বিএনপি!

FBIনিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসনের অন্যতম আস্থাভাজন এবং জ্যেষ্ঠ সাংবাদিক শফিক রেহমানের গ্রেপ্তার নিয়ে সরব বিএনপি।দলের কোনো পদে না থাকলেও প্রতিদিনই দলের পক্ষ থেকে তাকে নিয়ে বক্তৃতা,বিবৃতি দেয়া হচ্ছে। ১৯ এপ্রিল মঙ্গলবার রাতে সিনিয়র নেতাদের সঙ্গে শফিক রেহমানের গ্রেপ্তার ইস্যু নিয়ে বিস্তারিত আলোচনা করেন দলের চেয়ারপারসন খালেদা জিয়। এ ইস্যুতে বৈঠকে বেশ কিছু সিদ্ধান্তও নেয়া হয়েছে। দলের পক্ষ থেকে এ ইস্যুতে বিস্তারিত তথ্য উপাত্ত গণমাধ্যমে তুলে ধরার চিন্তাভাবনা চলছে।

তবে তার আগে দল বা পরিবারের পক্ষ থেকে এফবিআই-এর কাছে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে তথ্য চাওয়া হবে।প্রয়োজনীয় তথ্য উপাত্ত সংগ্রহের পর সংবাদ সম্মেলনের মাধ্যমে সব কিছু দেশবাসীকে জানানো হবে। মঙ্গলবার রাতে দলের শীর্ষ নেতাদের সঙ্গে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বৈঠকে এমন সিদ্ধান্তই নেয়া হয়েছে বলে একটি সূত্র জানিয়েছে।

তবে বৈঠকে শফিক রেহমান ইস্যুতে আপাতত কোনো কর্মসূচি না দেয়ার সিদ্ধান্ত হয়েছে।বিএনপি মনে করছে, যে “মিথ্যা’ অভিযোগে শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়েছে সে ব্যাপারে প্রয়োজনীয় তথ্য প্রমাণ সংগ্রহ করে তা জনসম্মুখে তুলে ধরতে হবে আগে,পরে অন্য কিছু।

বৈঠকে উপস্থিত বিএনপি চেয়ারপারসনের একজন উপদেষ্টা নাম প্রকাশ না করার শর্তে ঢাকাটাইসকে বলেন,বৈঠকে বেশিরভাগ আলোচনা ছিল শফিক রেহমানকে নিয়ে।একই সঙ্গে সরকারের সর্বোচ্চ মহল থেকে জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্রের সঙ্গে বিএনপিকে জড়িয়ে বক্তব্য দেয়ার সমালোচনা করা হয়েছে।

বিএনপিপন্থি আইনজীবীদের শফিক রেহমানের মামলা পরিচালনার জন্য বলা হয়েছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, তারা তো মামলা পরিচালনা করছেন। আর শফিক রেহমান তো ব্রিটিশ নাগরিক।আর মূল ঘটনা তো যুক্তরাষ্ট্রের। সেক্ষেত্রে কি করা যায় সেটা নিয়েও আলোচনা হয়।

বৈঠকে কর্মসূচি নিয়ে কোনো আলোচনা হয়েছে কিনা এমন প্রশ্নে স্থায়ী কমিটির একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘কর্মসূচি তো আসতেই পারে। আলোচনাও হয়েছে। তবে কখন কোন ধরণের কর্মসূচি আসতে পারে তার কোনো সিদ্ধান্ত হয়নি।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া