adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ জামাল সেমিফাইনালে, বিদায় মুক্তিযোদ্ধা

independence cup 2016 logoজহির ভূইয়া ঃ স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টের ‘এ’- গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেছে শেখ জামাল ধানমন্ডির। টানা ৪ ম্যাচে জয় তুলে শেখ জামাল ১২ পয়েন্ট নিয়ে সেমিতে। মুক্তিযোদ্ধার বিপক্ষে শেখ জামাল জিতেছে ৩-১ ব্যবধানে। এখনও শেখ জামালের একটি ম্যাচ অবশিষ্ট রয়েছে। 


বঙ্গবন্ধু স্টেডিয়ামে আজ দিনের একমাত্র ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে শেখ জামাল। এই হারের ফলে মুক্তিযোদ্ধার বিদায় ঘন্টা নিশ্চিত হয়ে গেল প্রায়। ৪ ম্যাচের মধ্যে ৩ ম্যাচে ৩ জয় আর ১ হার দিয়ে ৯ পয়েন্ট সংগ্রহকারী মুক্তিযোদ্ধা আজ জিততে পারলে ১২ পয়েন্ট নিয়ে একটি সুযোগ হাতে রয়ে যেত। যদি চট্টগ্রাম আবাহনী তাদের শেষ ম্যাচে হেরে যায় বা ড্র করে তাহলে মুক্তির সেমি নিশ্চিত ছিল। কারন চট্টগ্রাম আবাহনীর পয়েন্ট ৩ জয় আর ১ হারে ৯। 


মুক্তিযোদ্ধা আর চট্টগ্রাম আবাহনী দুই দলেরই একটি করে ম্যাচে সুযোগ অবশিষ্ট ছিল। মুক্তি হেরে গেছে। এখন চট্টগ্রাম আবাহনী ৯ পয়েন্ট নিয়ে শেষ ম্যাচে ড্র করলেও সমস্যা নেই। সেমি নিশ্চিত। তবে যদি চট্টগ্রাম আবাহনী শেষ ম্যাচে হেরে যায় তাহলে গোল এভারেজ  হিসেব হবে মুক্তিযোদ্ধার সঙ্গে। কারন দুই দলেরই পয়েন্ট সমান থাকবে। এই গ্রুপে মোহামেডানের ৪ ম্যাচে ৬ পয়েন্ট, তাই সাদা-কালো শিবিরের স্বাভাবিক হিসেবে সেমি যাবার কোন সুযোগ নেই।


ম্যাচের ১৩ মিনিটেই মুক্তিযোদ্ধা গোল হজম করে বসে। ১৩ মিনিটে শেখ জামালের বিদেশী স্ট্রাইকার এমেকা দলকে এগিয়ে নিলেন। সেই এগিয়ে নেওয়াটা আরও শক্তিশালী করলেন শেখ জামালের আরেক বিদেশী ল্যান্ডিং। তিনি ম্যাচের ৪৪ মিনিটে দ্বিতীয় গোল আদায় করলেন। আর প্রধমার্ধের ইনজুরি টাইমে শেখ জামালের ওয়েলসন করলেন দলের পক্ষে তৃতীয় গোল। দ্বিতীয়ার্ধের ৪ মিনিটে (ম্যাচের ৪৯ মিনিট) একমাত্র গোল বা শান্তনা গোলের স্বাদ পেল মুক্তিযোদ্ধ। দলের স্ট্রাইকার মুবারক সেই শান্তনা সূচক গোলটি আদায় করেন শেখ জামালের বিরুদ্ধে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া