adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

তামিম ক্রিকেটে সব সময়ই আবাহনীর সমর্থক

TAMIMস্পোর্টস ডেস্ক : প্রত্যেকটি দেশেই ক্লাব পর্যায়ে ধ্রুপদী লড়াইয়ের জন্য দুটি দল থাকে! স্প্যানিশ ফুটবলে যেমন রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। বাংলাদেশের ক্রিকেট কিংবা ফুটবলে সেই লড়াইটা চলছে মোহামেডান ও আবাহনীর মধ্যে। সঙ্গত কারণেই এই দুই দলে বিভক্ত হয়ে যান সমর্থকরা। অন্যান্য দলেরও বেশ কিছু সমর্থক থাকে।

তামিম ইকবাল জানালেন, ক্রিকেটের ক্ষেত্রে সব সময়ই আবাহনীর সমর্থক তিনি। তবে তার বাবা মোহামেডানের হয়ে ফুটবল খেলতেন বলে ফুটবলে মোহামেডানকে সমর্থন করতেন তামিম।

আসন্ন ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে খেলবেন তামিম ইকবাল। অথচ এখানকার কর্তাদের সঙ্গে মনোমালিন্য হওয়ায় তারা জানিয়েছিলেন, এই ক্লাবের দরজা তামিমের জন্য চিরতরে বন্ধ! ফের আবাহনীর হয়ে খেলবেন বাংলাদেশের এই ওপেনার।

বিষয়টি নিয়ে তামিম বলেন, ‘আবাহনী থেকে যখন এই কথাটা শোনার পরও আমি মনে করিনি যে আবাহনীতে আর খেলব না। আমি ছোটবেলা থেকেই আবাহনীর সমর্থক। কারণ আবাহনীতে আমার চাচা খেলতেন। ক্লাস থ্রি-ফোরে পড়ার সময়ই আমি মাঠে গিয়ে আবাহনীর খেলা দেখতাম। বাবার খেলা না দেখলেও উনি মোহামেডানের হয়ে ফুটবল খেলতেন বলে ফুটবলে মোহামেডানকে সমর্থন করতাম। কিন্তু ক্রিকেটে সব সময়ই আবাহনী।’

আবাহনীর হয়ে বেশ কিছু সুখস্মৃতি রয়েছে তামিম ইকবালের। ক্লাবটির শিরোপা জয়ে তার অবদান ছিল। সে কথা তামিম বললেন এভাবে, ‘ওই বছর (২০১৫) আমরা চ্যাম্পিয়ন হয়েছিলাম। এটাই সবার আগে মনে পড়ে আমার। আমি একটা সেঞ্চুরি করেছিলাম…১৬৫ বা এ রকম কিছু। ওই মৌসুমটা আবাহনীর জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। সেবার শিরোপা জয়ের হ্যাটট্রিক করেছিল আবাহনী।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া