adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরের মেয়র ফের বরখাস্ত

22._109897নিজস্ব প্রতিবেদক : গাজীপুর সিটি করপোরেশনে মেয়র এম এ মান্নানকে ওই পদ থেকে আবার সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। গতকাল ১৮ এপ্রিল সোমবার এ বিষয়ে স্থানীয় সরকার বিভাগ থেকে আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়, এম এ মান্নানের বিরুদ্ধে গাজীপুরের জয়দেবপুর থানায় একটি মামলার বিষয়ে বিশেষ ট্রাইব্যুনালে অভিযোগপত্র গৃহীত হওয়ায় তাঁকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

এর আগেও মেয়র মান্নানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছিল। কিন্তু উচ্চ আদালত সেই আদেশ স্থগিত করেছিলেন।

মেয়র মান্নানকে ১৫ এপ্রিল কালিয়াকৈর উপজেলার ভান্নারা এলাকা থেকে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) গ্রেপ্তার করে। চান্দনা চৌরাস্তা এলাকায় ঘটা সহিংসতার একটি মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়। এর আগে গাজীপুরে নাশকতার একটি মামলায় তাঁকে গত ১১ ফেব্রুয়ারি ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়েছিল।

গত বছরের ৪ ফেব্রুয়ারি রাতে গাজীপুরে যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলার মামলায় অভিযোগপত্র আদালতে গ্রহণের কথা উল্লেখ করে ১৯ আগস্ট মেয়র মান্নানকে সাময়িক বরখাস্ত করে মন্ত্রণালয়।

এ ব্যাপারে প্রজ্ঞাপনে বলা হয়, মান্নানের বিরুদ্ধে জয়দেবপুর থানায় করা ফৌজদারি মামলার অভিযোগপত্র গাজীপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে গত বছরের ১২ মে গৃহীত হয়েছে। স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯-এর ধারা ১২-এর উপধারা (১) অনুযায়ী, সিটি করপোরেশনের মেয়র বা কাউন্সিলরের বিরুদ্ধে ফৌজদারি মামলায় আদালতে অভিযোগপত্র গৃহীত হলে তাঁকে সাময়িকভাবে বরখাস্ত করার বিধান রয়েছে।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য এম এ মান্নানকে গত ১১ ফেব্রুয়ারি সন্ধ্যায় ঢাকার বারিধারার বাসভবন থেকে গ্রেপ্তার করা হয়। মোট ২২টি মামলায় জামিন পাওয়ার পর গত ২ মার্চ তিনি কারামুক্ত হন।

মন্ত্রণালয়ের বরখাস্তের আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে ৩১ মার্চ এম এ মান্নান হাইকোর্টে রিট আবেদন করেন। রিট আবেদনের শুনানি শেষে হাইকোর্টের একটি বেঞ্চ মেয়র মান্নানকে সাময়িক বরখাস্তের আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া