adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫৮টি নমিনেশন পেপার জমা হল

bff-elec-16.jpg-4ক্রীড়া প্রতিবেদক ঃ ৩০ এপ্রিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনে তারিখ এখন যেন হাতের সামনেই। সময় অল্প। তাই তো নির্বাচন নিয়ে উত্তপ্ত বাফুফে ভবন প্রাঙ্গন। আগের দিন ৪টি সভাপতি পদে, ৪টি সিনিয়র সহ-সভাপতি পদে, ১২টি সহ-সভাপতি পদে এবং ৪১টি সদস্য পদে নির্বাচনের জন্য দুই প্যানেল ছাড়াও নিরপক্ষ ভাবে নমিনেশন পেপার বাফুফে ভবন থেকে বিক্রি হয়। আজ ছিল জমা দেওয়া ও প্রত্যাহারের শেষ দিন। মোট ৬১টি নমিনেশন পেপার থেকে ২১টি পদের জন্য ৫৮টি জমা হয়েছে। জমা হয়নি ৩টি।

শনিবার এবং রবিবার ৬১ টি মনোনয়নপত্র বিক্রির ফলে বাফুফের কোষাগারি জমা হয় ২৩ লাখ ৫০ হাজার টাকা। কাজী সালাউদ্দিনের সম্মিলিত প্যানেলের ২১টির বদলে সংখ্যা বাড়িয়ে ২২টি পেপার জমা হয়েছে দুপুরে। আর কামরুল আশরাফ পুটনের বিরোধী জোট থেকে ১৫টি নমিনেশন পেপার জমা হয়। তবে বাকী ৬টি পদে বিরোধী জোট নিরপক্ষ থেকে টেনে নেবে বলে ঘোষনা দেয়। এবং ২১ এপ্রিল পুরো প্যানেলের পরিচিত পব আনুষ্ঠানিক ভাবে করা হবে বলেও তথ্য দেয়া হয়।

‘বাঁচাও ফুটবল’ ব্যানারে বিরোধী জোটের পক্ষে সভাপতি পদে কামরুল আশরাফ পুটন, সিনিয়র সহ সভাপতি ৩টি মনজুর কাদের, লোকমান হোসেন ভূইয়া ও দেওয়ান শফিউল আরেফিন টুটুল নমিনেশন পেপার ক্রয় করেন।

বিকেল ৪টার দিকে মনোনয়নপত্র দাখিল করে ‘বাঁচাও ফুটবল’ প্যানেলের সভাপতি প্রার্থী কামরুল আশরাফ খান এমপি। এসময় উপস্থিত ছিলেন মোহামেডান স্পোর্টিং ক্লাব লি. এর ডাইরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভূইয়া, শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি মনজুর কাদের ও সাবেক ফুটবলার দেওয়ান শফিউল আরেফীন টুটুল। লোকমান হোসেন ও দেওয়ান শফিউল দুই জনেই সহ-সভাপতি পদেও পেপার ক্রয় করেছেন। কিন্তু শেষ অবদি সহসভাপতি পদে জমা দেননি দেওয়ার শফিউল আরেফীর টুটুল। বিরোধী জোটে সদস্য পদে মনোনয়নপত্র সংগ্রহ করলেও জমা দেননি মহিদুর রহমান মিরাজ এবং মো. সাব্বির হোসেন।

সোমবার বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ছিল মনোনয়নপত্র দাখিলের সময়। দুপুরের পর কাজী মো. সালাউদ্দিনের নেতৃত্বে তাঁর প্যানেলের ২২টি মনোনয়নপত্র জমা দেওয়া প্রসঙ্গে সালাউদ্দিনের সম্মিলিত প্যানেলের পক্ষে অতিরিক্ত ১ জনের মনোনয়নপত্র প্রত্যাহার করা হবে বলে জানালেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের (ফোরাম) মহাসচিব আশিকুর রহমান মিকু।

যারা মনোনয়নপত্র দাখিল করলেন

সভাপতি: কাজী মো. সালাউদ্দিন, কামরুল আশরাফ খান এমপি, মো. নরুল ইসলাম নুরু ও গোলাম রব্বানী হেলাল।

 

সিনিয়র সহসভাপতি: আব্দুস সালাম মুর্শেদী, মনজুর কাদের, লোকমান হোসেন ভুঁইয়া ও দেওয়ান শফিউল আরেফীন টুটুল।

 

সহসভাপতি: কাজী নাবিল আহমেদ এমপি, তাবিথ আউয়াল, বাদল রায়, আলহাজ্ব সামশুল হক চৌধুরী এমপি, মহিউদ্দিন আহমেদ মহি, শেখ মুহম্মদ মারুফ হাসান, মো. খুরশিদ আলম বাবুল, একেএম মমিনুল হক সাঈদ, আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু, লোকমান হোসেন ভুঁইয়া ও নজিব আহমেদ।

 

সদস্য: হারুনুর রশীদ, আমিরুল ইসলাম বাবু, সত্যজিৎ দাস রূপু, ফজলুর রহমান বাবুল, মো. ইলিয়াছ হোসেন, মাহফুজা আক্তার কিরণ, মো. শওকত আলী খান জাহাঙ্গীর, মাহী উদ্দিন আহমদ সেলিম, আব্দুর রহিম, আজমল আহমেদ তপন, ইমতিয়াজ সুলতান জনি, আলহাজ্ব সাহেল জামান সেলিম, অমিত খান শুভ্র, বিজন বড়ুয়া, জাকির হোসেন চৌধুরী, আমের খান, একেএম মমিনুল হক সাঈদ, দেওয়ান শফিউল আরেফীন টুটুল, শেখ মো. আসলাম, আব্দুল গাফফার, মো. ইকবাল নওশের উজ্জামান, আবু হাসান চৌধুরী প্রিন্স, মো. হাসানুজ্জামান খান বাবলু, আজফার উজ্জামান খান সোহরাব, মো. সাইফুর রহমান মনি, হাজী মো. টিপু সুলতান, মো. ইকবাল হোসেন, আরিফ হোসেন মুন, আলমগীর খান আলো, তৌফিকুল ইসলাম তোফা, শেখ নিজাম উদ্দিন, কামরুন নাহার ডানা, আ ন ম আমিনুল হক মামুন, সৈয়দ রুম্মন বিন ওয়ালি সাব্বির, কায়সার হামিদ, আছাদুজ্জামান মিঠু, আব্দুল মান্নান ও মোস্তাফিজুর রহমান মাইনু।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া