adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘরের মাঠে লেস্টারের হোঁচট

LISTERস্পোর্টস ডেস্ক : দারুণ ফর্মে থাকা জেমি ভার্ডির গোলে এগিয়ে গিয়েও ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের কাছে দুই গোল খেয়ে হারতে বসেছিল লেস্টার সিটি। শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোলে ‘মূল্যবান’ ১ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে ক্লাওদিও রানিয়েরির দল।

লেস্টার সিটির মাঠ কিং পাওয়ার স্টেডিয়ামে রোববার ২-২ গোলে ড্রর পর শীর্ষে থাকা লেস্টারের পয়েন্ট ৩৪ ম্যাচে ৭৩। এক ম্যাচ কম খেলে ৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে টটেনহ্যাম হটস্পার ।

ঘরের মাঠে শুরুতেই পিছিয়ে পড়তে যাচ্ছিল লেস্টার। গোলরক্ষকের নৈপুণ্য আর ভাগ্যের ছোঁয়ায় সে যাত্রা বেঁচে যায় তারা। সেনেগালের ডিফেন্ডার চেইখু কৌইয়াতের হেড ডান কোণা দিয়ে জালে ঢোকার শেষ মুহূর্তে ঝাঁপিয়ে পড়ে বলে আঙুল ছোঁয়ান গোলরক্ষক কাসপের স্মাইকেল। বল পোস্টে লেগে গোললাইনের পাশ দিয়ে আড়াআড়ি গিয়ে বাঁ-দিকের পোস্টে লাগে! ফিরতি বল ধরে ফেলেন তিনি।

অষ্টাদশ মিনিটে দুর্দান্ত এক প্রতি-আক্রমণে এগিয়ে যায় লেস্টার। গোলটির উৎপত্তি ডেনিশ গোলরক্ষক স্মাইকেলের হাত থেকে। প্রতিপক্ষের আক্রমণ রুখে সময় নষ্ট না করে মাঝমাঠে থাকা রিয়াদ মাহরেজের দিকে বল ছুড়ে মারেন তিনি। আলজেরিয়ার এই মিডফিল্ডারের পাস ধরে এন'গোলো কান্তে বাড়ান জেমি ভার্ডিকে। আর বল ধরে বক্সের বাঁ-দিক থেকে জোরালো কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন গত ম্যাচে জোড়া গোল করা এই ইংলিশ স্ট্রাইকার।

লিগে ২২তম গোল করে সর্বোচ্চ গোলদাতা টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইনের পাশে বসলেন ভার্ডি।

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল লেস্টার। শিনজি ওকাজাকির গোলমুখে বাড়ানো কোনাকুনি বলে পা লাগালেই গোল হতে পারতো, কিন্তু বলের গতির সঙ্গে পারেননি ভার্ডি।

এর দুই মিনিট পরেই বড় ধাক্কাটা খায় স্বাগতিকরা। দারুণ এক প্রতি-আক্রমণে বল পায়ে অতিথিদের বক্সে ঢুকে পড়েছিলেন ভার্ডি। সঙ্গে লেগে থাকা ইতালির ডিফেন্ডার আঞ্জেলো অগবোন্নার পায়ে পা লেগে পড়ে গিয়ে পেনাল্টির আবেদন করেন তিনি। রেফারি উল্টো ডাইভের অভিযোগে দ্বিতীয় হলুদ কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন তাকে।
প্রতিপক্ষে এক জন কম থাকার সুযোগে একের পর এক আক্রমণ করতে থাকে ওয়েস্ট হ্যাম। ৬২তম মিনিটে সমতাসূচক গোলও পেয়ে যেতে পারতো তারা, কিন্তু নিউ জিল্যান্ডের ডিফেন্ডার উইন্সটন রেইডের ফ্লিক পোস্টে লাগলে ফের হতাশ হতে হয় দলটিকে।

৮৪তম মিনিটে অবশেষে সমতায় ফেরে ওয়েস্ট হ্যাম। ডি-বক্সের মধ্যে ওয়েস মর্গ্যান ডিফেন্ডার উইন্সটন রেইডকে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তা থেকে লক্ষ্যভেদ করেন অ্যান্ডি ক্যারল।

৯ ঘণ্টা ৩৪ মিনিট পর লেস্টারের জালে বল ঢুকলো। এর আগে গত ১ মার্চ ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের সঙ্গে ২-২ ড্র ম্যাচের ৫৪তম মিনিটে শেষ গোলটি খেয়েছিল তারা।

দুই মিনিট পর বাঁ-দিক থেকে বিদ্যুৎ গতির ভাসানো শটে বল জালে জড়িয়ে ওয়েস্ট হ্যামের জয়ের সম্ভাবনা জোরালো করেন ইংলিশ ডিফেন্ডার অ্যারন ক্রেসওয়েল।
এই গোলে হারতেই বসেছিল লেস্টার, কিন্তু যোগ করা সময়ের শেষ মুহূর্তে পাওয়া পেনাল্টি থেকে গোল করে ১ পয়েন্ট নিশ্চিত করেন বদলি নামা আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনার্দো উলোয়া।

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের পথে থাকা দলটি তাই বড় ধাক্কা খাওয়া থেকে বেঁচে গেছে। এ মৌসুমে এ পর্যন্ত ঘরের মাঠে একবারই মাত্র হেরেছে তারা।

লিগে বাকি চার ম্যাচের দুটি তারা খেলবে ঘরের মাঠে; দ্বাদশ স্থানে থাকে সোয়ানসি সিটি ও চতুর্দশ স্থানের দল এভারটনের বিপক্ষে। বাকি দুটি ম্যাচ ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির মাঠে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া