adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগস্টেও ভারতের বিরুদ্ধে বাংলাদেশের টেস্ট হচ্ছে না

INDIAক্রীড়া প্রতিবেদক : ২০০০ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর এখনও পর্যন্ত দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ভারত যেতে পারেনি বাংলাদেশ। অনেক দেন দরবারের পর সামনে আগস্টে বাংলাদেশের সঙ্গে একটিমাত্র টেস্ট খেলতে সম্মত হয়েছিল ভারত। কিন্তু ঐ টেস্ট ম্যাচটি নিয়েও দেখা দিয়েছে অনিশ্চয়তা। ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে, ঐ সময় চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ যাবে কোহলিরা।তাই আগস্টে কলকাতায় বাংলাদেশের সঙ্গে একমাত্র টেস্ট খেলা হচ্ছে না।

আগস্টে হচ্ছে না, তবে কখন? এ প্রশ্নেরও সুস্পস্ট জবাব নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড কর্মকর্তাদের কাছে। বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন,‘ আমরা আশা করছি সেপ্টেম্বরের দিকে ম্যাচটা হতে পারে। ঐ সময় দুই দেশেরই সময় রয়েছে।’

বিসিবি এই কর্মকর্তা আশাবাদী হলেও, কেউ কেউ এই বছরে ভারত সফরের তেমন সম্ভাবনা দেখছেন না। ভারত বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলার বিষয়টা এড়িয়ে যাচ্ছে বলে মনে করছেন তারা। ঘটনা প্রবাহও সেটা বলে দিচ্ছে।

সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপ চলার সময়ই ভারত সফরের সূচী চূড়ান্ত হওয়ার কথা ছিল। ভারতীয় বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে দুইবার মিটিংয়ে বসেও সূচী চূড়ান্ত করতে পারেননি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তারা শুধু এটুকু জানিয়েছিল যে, একমাত্র টেস্টটি হতে পারে কলকাতায়। কিন্তু ঐ সময় কলকাতায় বর্ষাকাল হওয়ায় বাংলাদেশ অন্য কোন ভেন্যুতে খেলার প্রস্তাব দিয়েছিল। সঙ্গে দুটি ওয়ানডে ম্যাচ যোগ করারও অনুরোধ করা হয়েছিল। কিন্তু ভারতীয় বোর্ড কোন উত্তর দেয়নি।

ভারতের আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরটা পূর্ব নির্ধারিত ‍ছিল না।টি-২০ বিশ্বকাপের সময় ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের পক্ষ থেকে প্রস্তাব পায় ভারতীয় বোর্ড। বাংলাদেশ সিরিজ উপেক্ষা করে ওয়েস্ট ইন্ডিজ সফর নিশ্চিত করে ফেলে ভারতীয় ক্রিকেট বোর্ড!

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া