adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়ানডে ও টি-২০ ছাড়লেন হেরাথ

HERATHস্পোর্টস ডেস্ক : টেস্ট ক্যারিয়ারের দিকে মনোনিবেশ করতে সীমিত ওভারের ক্রিকেট ছাড়ার ঘোষণা দিয়েছেন শ্রীলংকার বাঁহাতি স্পিনার রঙ্গনা হেরাথ। গত সপ্তাহে তিনি তার এই সিদ্ধান্তের কথা শ্রীলংকা ক্রিকেটকে জানিয়েও দিয়েছেন। বোর্ডও হেরাথের সিদ্ধান্তকে গ্রহণ করেছে।

‘পরের আট মাস আমরা ১২টির মতো টেস্ট খেলবো। আমি মনে করি, সঠিক সময়েই সীমিত ওভারের ক্রিকেট থেকে অবসর নিয়েছি। কারণ পরের বিশ্বকাপের আগে এটা তরুণ ক্রিকেটারদের তৈরিতে সহায়ক হবে। উপরুন্ত আমার ওপর থেকে চাপটাও কমে যাবে এবং পুরো মনোযোগ থাকবে টেস্ট ক্রিকেটের দিকে’ বলেছেন হেরাথ।

গত কয়েক বছর ধরে দুই হাঁটুর চোটে ভুগছিলেন হেরাথ। ফলে সীমিত ওভারের ক্রিকেট খেলতেন বেছে বেছে। টেস্ট ক্রিকেটের মতো ওয়ানডেতে হেরাথের ক্যারিয়ার অতটা উজ্জ্বল নয়। ৭১ ম্যাচে তুলে নিয়েছেন ৭৪টি উইকেট। ওয়ানডের চেয়ে বরং হেরাথ টি২০ ক্রিকেটেই বেশি কার্যকর ছিলেন। ২০১৪ টি২০ বিশ্বকাপে শ্রীলংকার চ্যাম্পিয়ন হওয়ার পেছনে তার অবদান ছিল চোখে পড়ার মতো।

কোয়ার্টার ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩ রানে পেয়েছিলেন ৫ উইকেট। সেমিফাইনাল এবং ফাইনালেও বড় প্রভাব ফেলেছিলেন হেরাথ। সব মিলে ১৭ ম্যাচে তার উইকেট সংখ্যা ১৮টি।

সদ্য শেষ হওয়া টি২০ বিশ্বকাপে শ্রীলংকার হয়ে সবগুলো ম্যাচই খেলেছেন হেরাথ। এখন তার অনুপস্থিতিতে জেফরি ভেন্ডারসে কিংবা সচিত্রা সেনানায়েকের মধ্যে কাউকে বাছবে লংকান ক্রিকেট। আপাতত হেরাথ চোখ রাখছেন ইংল্যান্ডের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজের দিকে। যেটি অনুষ্ঠিত হবে আগামী মে-জুনে ইংল্যান্ডে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া