adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ইলিয়াস আলী বেঁচে আছেন, ফিরে আসবেন’

ELIASডেস্ক রিপোর্ট  : ২০১২ সালের ১৭ এপ্রিল রাতে নিখোঁজ হন বিএনপি নেতা এম ইলিয়াস আলী।  বিএনপির সদ্য বিদায়ী কমিটির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক তিনি।  ইলিয়াস আলী নিখোঁজের চার বছর পূর্ণ হলো ১৭ এপ্রিল রোববার।

নিখোঁজ হওয়ার পর থেকেই স্বামীকে খুঁজে পাওয়ার আশায় থানা পুলিশ থেকে স্ত্রী তাহসীনা রুশদির লুনা গিয়েছিলেন প্রধানমন্ত্রীর কাছেও।  আন্তরিকতার সঙ্গে উদ্ধার চেষ্টার আশ্বাস দিয়েছিলেন প্রধানমন্ত্রী।  কিন্তু পরবর্তীতে আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকে কোনো সহযোগিতা পাওয়া যায়নি।

তাহসীনা রুশদির লুনার দাবি, ইলিয়াস আলী নিখোঁজের পর যে আন্দোলন শুরু হয়েছিল তা বন্ধ করতেই আশ্বাসটা ছিল লোক দেখানো।  চেষ্টা করলে ওনারা খুঁজে বের করতে পারবে।  কিন্তু আগ্রহ না থাকলে তো আর খুঁজে বের করা যায় না।

এদিকে ইলিয়াস আলী নিখোঁজের পর নানা গুঞ্জন ওঠে।  স্বামী বেঁচে আছেন, এমনটাই বিশ্বাস করেন তাহসিনা রুশদির লুনা।  সেইসঙ্গে তাকে ফিরে পাবেন বলে আজো আশাবাদী।  তিনি বলেন, ফিরে পাব এ আশাটা যেমন থাকবে তেমনই দাবিটাও থাকবে যে, আমার স্বামীকে ফিরিয়ে দেয়া হোক।  এ দাবিটা শেষ পর্যন্ত থাকবে।

ইলিয়াস আলীর নিখোঁজের বিষয়ে একটা জিডি এবং হাইকোর্টে রিট হয়েছিল। রিট অনুযায়ী পুলিশকে মাসিক অগ্রগতি প্রতিবেদন দিতেও বলা হয়েছিল। ইলিয়াসের স্ত্রী লুনা বলেন, পরবর্তী কোনো অগ্রগতি আমি জানি না।
তবে তার বিশ্বাস, তিনি একদিন ফিরে আসবেন।

প্রসঙ্গত, ২০১২ সালের ১৭ এপ্রিল রাজধানীর বনানী থেকে গাড়িচালক আনসার আলীসহ অপহৃত হন বিএনপির ততকালীন সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী।  পরে রাস্তায় পড়ে থাকা তার গাড়ি উদ্ধার করে বনানী থানা পুলিশ।

অপহরণের পর থেকেই পরিবার ও বিএনপির পক্ষ থেকে ইলিয়াস আলীকে খুঁজে বের করার দাবি জানানো হচ্ছে।  কিন্তু তার কোনো সন্ধান দিতে পারেনি সরকার।  তিনি জীবিত আছেন, না মারা গেছেন- সে ব্যাপারে সুনির্দিষ্ট কোনো তথ্য দিতে পারেনিআইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া