adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শফিক রহমানকে গ্রেপ্তারে আইনজীবীদের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক : জ্যেষ্ঠ সাংবাদিক ও টিভি উপস্থাপক শফিক রেহমানকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছে সুপ্রিম কোর্টের আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী যুব আইনজীবী সমিতি।

শনিবার (১৬ এপ্রিল) বিকেলে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট মোহাম্মাদ ফারুক হোসেন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লা আল বাকী ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মহিউদ্দিন মহিম এক যৌথ বিবৃতিতে এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে আইনজীবী নেতারা বলেন, ‘বর্তমান সরকার শফিক রহমানের মতো একজন বিশিষ্ট সাংবাদিককে গ্রেপ্তার করে গণতন্ত্র, বাকস্বাধীনতা ও মানবতাকে ভূলুণ্ঠিত করেছে। শফিক রহমান গণতন্ত্র ও বাকস্বাধীনতার পক্ষের লোক হওয়ায় সরকার তাকে অন্যায়ভাবে গ্রেপ্তার করে হাস্যকর একটি মামলা দিয়েছে।’ অনতিবিলম্বে শফিক রহমানের মুক্তি দাবি করেছে আইনজীবীদের এ সংগঠনটি।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যা পরিকল্পনার মামলায় শনিবার সকাল ৮টায় রাজধানী ইস্কাটনের বাসা থেকে শফিক রেহমানকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

এর পর দুপুর আড়াইটার দিকে রাজধানীর মিন্টো রোডস্থ ডিবি কার্যালয় থেকে একটি গাড়িতে করে তাকে আদালতে আনা হয়। বিকেল ৩টার দিকে মামলার তদন্তকারী কর্মকর্তা এএসপি হাসান আরাফাত শফিক রেহমানকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করলে সংক্ষিপ্ত শুনানি করে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

শনিবার ৩টা ২৫ মিনিটের দিকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম ডিবির আবেদনের শুনানি শেষে শফিক রেহমানকে ৫ দিনের রিমান্ডের আদেশ দেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া