adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মান্নানকে গ্রেফতারের ঘটনায় বিএনপির তীব্র নিন্দা

FAKনিজস্ব প্রতিবেদক : গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক এম এ মান্নানকে আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক গ্রেফতার করা হয়েছে দাবি করে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি।

১৫ এপ্রিল শুক্রবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ নিন্দা জানান।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “বর্তমান ভোটারবিহীন সরকার এখন দেশ শাসক নয়, তারা মনে হয় নির্মম নিপীড়কে পরিণত হয়েছে। বর্তমান শাসকগোষ্ঠীর নির্মম ও অমানবিক আচরণে সারাদেশটাই এখন একটা বিশাল কারাগারে পরিণত হয়েছে। বিরোধী দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষকে গ্রেফতারের যে হিড়িক চলছে তাতে এ কথা সন্দেহাতীতভাবে বলা যায় যে, বর্তমান ভোটারবিহীন সরকার তাদের প্রতিহিংসার আগুন চরিতার্থ করতে এবং ক্ষমতা চিরস্থায়ী করতে পাগল হয়ে গেছে। মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের করে কিংবা বিনা কারণে বিরোধী নেতাকর্মীকে গ্রেফতার এখন মনে হয় সরকারের অভ্যাসে পরিণত হয়েছে। গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নানকে জামিনে মুক্ত থাকার পরও আজ রাতে আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক গ্রেফতার সরকারের সেই অভ্যাসেরই বহি:প্রকাশ। কেবলমাত্র প্রতিহিংসার কারণেই একজন জনপ্রিয় রাজনৈতিক নেতা ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র এম এ মান্নানকে গ্রেফতার করা হয়েছে। সরকার কর্তৃক গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র পদ থেকে এম এ মান্নানের বরখাস্ত আদেশ আ্দালতের মাধ্যমে স্থগিত এবং তিনি জামিনে থাকা অবস্থায় তাঁকে গ্রেফতার সরকারের চরম নির্মমতা ছাড়া আর কিছুই নয়। মিথ্যা মামলা দিয়ে অথবা বিনা অজুহাতে নির্বিচারে গ্রেফতার এবং রিমান্ডে নিয়ে বিরোধী নেতৃবৃন্দকে নির্যাতন করা হচ্ছে। গদি রক্ষায় বিভোর হয়ে তারা সংবিধান স্বীকৃত মানুষের মৌলিক অধিকার ও গণতন্ত্রের বৈশিষ্ট্যগুলোকে ধারাবাহিকভাবে নিশ্চিহ্ন করে দিচ্ছে। বিরোধী দলীয় নেতা-কর্মীসহ সাধারণ মানুষ তাদের জানমালের নিরাপত্তা নিয়ে এখন চরম উদ্বিগ্ন। একটা স্বাধীন দেশে মানুষের বেঁচে থাকার সামান্যতম গ্যারান্টিটুকুও যেন আজ বিলীন হয়ে গেছে। এভাবে একটা দেশ চলতে পারে না। স্বৈরাচারী সরকারের মুলোৎপাটনে এখন দেশের মানুষের ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কোনো বিকল্প নেই।”

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অবিলম্বে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক এম এ মান্নানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং তাঁর নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া