adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিকালে আইপিএলে সাকিব-মুস্তাফিজের লড়াই বিকালে

shakib-mostafiz-স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএলের) অষ্টম ম্যাচে ১৬ এপ্রিল শনিবার সাড়ে বিকাল চারটায় মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) এবং সানরাইজার্স হায়দারাবাদ।

বাংলাদেশের সব ক্রিকেটপাগল মানুষ আজ চোখ রাখবেন এই ম্যাচে। কারণটা নিশ্চয় বুঝতে পারছেন এই দুই দলেই যে খেলেন বাংলাদেশের দুই ক্রিকেটার। কলকাতার হয়ে খেলবেন সাকিব আল হাসান আর সানরাইজার হায়দারাবাদের হয়ে মুস্তাফিজুর রহমান। দুজন জাতীয় দলের সতীর্থ হলেও আইপিএলে এখনো দেখা হয়নি তাদের। আজ হবে কিনা; তাও নিশ্চিত নয়। কারণ প্রথম দুই ম্যাচের একটিতেও মূল একাদশে সাকিবকে রাখেনি কলকাতা। আজো যদি না রাখে, তবে মাঠে সাকিবের সঙ্গে আজ দেখা হওয়ারই সম্ভাবনা নেই মুস্তাফিজের।

আইপিএলে সাকিবের দল এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলেছে। প্রথম ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে বড় ব্যবধানে জিতলেও দ্বিতীয় ম্যাচে তারা হেরে গেছে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে। দ্বিতীয় ম্যাচে হারের কারণেই আজ কলকাতার মূল একাদশে পরিবর্তনের সম্ভাবনা আছে। হয়তো সাকিব সুযোগ পেয়ে যেতে পারেন এ কারণেই। যদিও তা এখনো নিশ্চিত নয়।

গতকাল রাত পর্যন্ত কলকাতার সূত্রগুলো এ ব্যাপারে কোনো নিশ্চয়তা দিতে পারেনি। যে দুইবার কলকাতা আইপিএল শিরোপা জিতেছে, প্রতিবারই সাকিব ব্যাটে-বলে দারুণ অবদান রেখেছেন। তারপরও প্রথম দুই ম্যাচে কেন তাকে দলে রাখা হয়নি তা এক বিস্ময়। বিস্ময়টা আজ কেটে গেলেই হয়!

কলকাতার একাদশে সাকিব অনিশ্চিত হলেও হায়দরাবাদের একাদশে মুস্তাফিজের জায়গা নিয়ে কোনো সন্দেহ নেই। মুস্তাফিজ তো দলের মূল অস্ত্র হয়ে গেছে। তাকে ছাড়া হায়দারাবাদ দল কল্পনায় করা যায় না। প্রথম ম্যাচেই মুস্তাফিজ তার বাঁ হাতের জাদু দেখিয়েছেন। বেঙ্গালুরুর সঙ্গে হেরে গেলেও ওই ম্যাচে ২৬ রান দিয়ে দুই উইকেট নেন মুস্তাফিজ। দলের সেরা বোলার হন তিনিই। এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুইবার মুখোমুখি হয়েছিলেন সাকিব ও মুস্তাফিজ। ওই আসরে সাকিব ছিলেন রংপুর রাইডার্সের অধিনায়ক আর মুস্তাফিজ খেলেছেন ঢাকা ডায়নামাইটসে। এক ম্যাচে সাকিবকে নিজের বলেই ক্যাচ বানিয়েছিলেন মুস্তাফিজ। সাকিব যদি আজ খেলেন এবং যদি মুস্তাফিজের বলও তার খেলতে হয়, তবে ওই স্মৃতি মনে পড়ে যেতে পারে সাকিব-মুস্তাফিজের। জাতীয় দলের এই দুই সতীর্থের মুখোমুখি লড়াই দেখার অপেক্ষায় মুখিয়ে আছে বাংলাদেশের কোটি ক্রিকেটভক্ত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া