adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএল-এর ফাইনালের ভেনু সরে যাচ্ছে বেঙ্গালুরুতে

STADIUMস্পোর্টস ডেস্ক : বোম্বে হাইকোর্টের আদেশে আইপিএল-এর ফাইনাল ম্যাচের ভেন্যু মুম্বাই থেকে বেঙ্গালুরুতে সরে যাচ্ছে। ভারতের রাজ্য মহারাষ্ট্রে তীব্র খরারে কারণে আদালত আগামী ৩০ এপ্রিলের পর আইপিএল-এর সব ম্যাচ সেখান থেকে অন্যত্র সরিয়ে নিতে আয়োজকদেরকে আদেশ দেন।

আগামী ২৯ মে মুম্বাই ওয়েংখেড়ে স্টেডিয়ামে আইপিএল-এর নবম আসরের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এখন সেটি বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে হওয়ার কথা আছে।

এদিকে কলকাতার ইডেন গার্ডেনে এলিমিনেটর ও দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ অনুষ্ঠিত হবে। উভয় ম্যাচ পুনেতে হওয়ার কথা ছিল।

দিল্লিতে মুম্বাই ইন্ডিয়ান্স ও রাইজিং পুনে সুপারজায়ান্টসের কর্মকর্তাদের সঙ্গে আইপিএল চেয়ারম্যান রাজীব শুকলার আলোচনার পর পরিবর্তনের এই প্রস্তাব করা হয়েছে। এখন এটি লিগ পরিচালনা পরিষদের অনুমোদন লাগবে। পরিষদ অনুমোদন দিলেই নতুন ভেন্যু নির্ধারিত হবে।

আইপিএল-এ মহারাষ্ট্র থেকে দুটি দল আছে। মুম্বাই ইন্ডিয়ান্স নিজেদের হোম ভেন্যু হিসেবে ওয়েংখেড়ে স্টেডিয়াম ব্যবহার করে। অন্যদিকে রাইজিং পুনে সুপারজায়ান্টসের হোম ভেন্যু পুনের মহারাষ্ট্র ক্রিকেট এসোসিয়েশন স্টেডিয়াম ব্যবহার করে।

পুনে এখন নিজেদের হোম ভেন্যু হিসেবে বিশাখাপাটনামকে বেছে নিয়েছে। তবে আগামী ১ মে পুনের ম্যাচটি নিজেদের ভেন্যুতে আয়োজনের জন্য আদালতের কাছে আবেদন করবে বলে জানা গেছে। কারণ ২৯ এপ্রিল নিজেদের মাঠে তাদের একটি ম্যাচ আছে। সেই ম্যাচ খেলে একদিনের ব্যবধানে অন্য ভেন্যুতে গিয়ে খেলা ক্রিকেটারদের জন্য কঠিন হবে।

এদিকে মুম্বাই এখন পর্যন্ত ভেন্যু ঠিক করেনি। আগামী রোববার বিকল্প ভেন্যু বেছে নিবে। বিকল্প হিসেবে তাদেরকে সুযোগ দেয়া হয়েছে জয়পুর, রায়পুর ও কানপুরকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া